শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১১ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১১ মে, ২০২১ ০১:২১

বঙ্গবন্ধু সাফারি পার্ক থেকে পালানো নীলগাইটি মধুপুরে উদ্ধার

টাঙ্গাইল প্রতিনিধি

বঙ্গবন্ধু সাফারি পার্ক থেকে পালানো  নীলগাইটি মধুপুরে উদ্ধার
Google News

গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্ক থেকে তিন মাস আগে পালানো সেই নীলগাইটি টাঙ্গাইলের মধুপুরের পাহাড়ি বনাঞ্চল থেকে উদ্ধার করা হয়েছে। গতকাল বিকালে উপজেলার আলোকদিয়া ইউনিয়নের দক্ষিণ লাউফুলা এলাকা থেকে গাইটিকে ধরে বনবিভাগের কাছে হস্তান্তর করে স্থানীয়রা। 

মধুপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা হারুনুর রশীদ বলেন, নীলগাইটি ধরা পড়ার পর স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়। পরে বনকর্মীরা সেখানে হাজির হন।  মধুপুর বনাঞ্চলের সহকারী বন সংরক্ষক জামাল হোসেন তালুকদার বলেন, এটি ভারতীয় নীলগাই। এক বছর আগে সীমান্ত পেরিয়ে দিনাজপুর এলাকায় ধরা পড়ে। পরে এটি গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্কে ছেড়ে দেওয়া হয়। গত ১০ ফেব্রুয়ারি সাফারি পার্ক থেকে নীলগাইটি পালিয়ে যায়। 

ওই বনকর্মকর্তা জানান, সখীপুর গজারি বনে থাকার সময় সাফারি পার্কের কর্মীরা ট্রাঙ্কুলাইজারে চেষ্টা করে নীলগাইটি ধরতে ব্যর্থ হন। বর্তমানে এটি এখন সুস্থ রয়েছে। সাফারি পার্কের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হবে। 

মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীন বলেন, স্থানীয় প্রশাসনের দ্রুত হস্তক্ষেপের জন্য বিলুপ্তপ্রায় প্রাণীটির প্রাণ                  রক্ষা করা সম্ভব হয়েছে।

এই বিভাগের আরও খবর