বুধবার, ১২ মে, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

চীনের রাষ্টদূতের বক্তব্য কূটনৈতিক শিষ্টাচারবহিভর্ত : ক্যাপ্টেন তাজ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশ একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র। আমাদের পররাষ্ট্রনীতি আমরা নির্ধারণ করি। আমরা কার সঙ্গে থাকব, কার সঙ্গে জোট করব তা আমাদের অভ্যন্তরীণ বিষয়। চীনের রাষ্টদূতের বক্তব্য কূটনৈতিক শিষ্টাচারবহিভর্‚ত। যে কোনো দেশ তার বক্তব্য তুলে ধরতে পারে। দেশের মঙ্গলের জন্য আমরা কী কাজ করব না করব, আমাদের মৌলিক অবস্থানের ভিত্তিতে আমরা সে ব্যাপারে সিদ্ধান্ত নেব। গতকাল বাঞ্ছারামপুরে ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম মিলনায়তনে ঐচ্ছিক তহবিলের অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ক্যাপ্টেন তাজ বলেন, ক্ষুধা-দারিদ্র্য বিমোচনে বিশ্বের বিভিন্ন দেশ বাংলাদেশকে অনুসরণ করছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ এখন কারও চোখে অবহেলার দেশ নয়।

বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনার নেতৃত্বকে বিশ্বের বিভিন্ন দেশ অনুসরণ ও অনুকরণ করছে। এখন বিশ্বের কাছে বিস্ময়ের উন্নয়নশীল দেশ বাংলাদেশ। লকডাউনে কর্মহীন শ্রমজীবী মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণসহ বিভিন্ন কার্যক্রম চালানো হচ্ছে। মাস্ক পরিধান করে সামাজিক দূরুত্ব বজায় রেখে দৈনন্দিন কাজ করার আহ্‌বান জানান তিনি।

- বাঞ্ছারামপুর প্রতিনিধি

 

‘দেশবাসীর ওপর আল্লাহর বিশেষ রহমত আছে’

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, আমি বিশ্বাস করি, এই দেশের ওপর, দেশের মানুষের ওপর আল্লাহর বিশেষ রহমত আছে। সামনে পরিস্থিতি ভয়াবহ হতে পারে বলে আশঙ্কা রয়েছে। বিশেষ করে মানুষ যেভাবে জীবনের ঝুঁকি নিয়ে গ্রামগঞ্জে গেছেন আর ভারতীয় ভেরিয়েন্ট শনাক্তের খবর পাওয়া যাচ্ছে, তাতে আমি শঙ্কিত। করোনার এই ভয়াবহতা থেকে একমাত্র আল্লাহই মুক্তি দিতে পারেন। গতকাল ফতুল্লায় নাসিম ওসমান মেমোরিয়াল (নম) পার্কে লকডাউনে বন্ধ থাকা গণপরিবহন শ্রমিকদের মধ্যে ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক সহায়তা প্রদান করেন শামীম ওসমান। সহায়তা প্রদানপূর্বে উপস্থিত শ্রমিকদের উদ্দেশে তিনি এ কথা বলেন।-নারায়ণগঞ্জ প্রতিনিধি

 

 

ইউনিয়ন যুবলীগ সভাপতির হামলায় আহত আওয়ামী লীগ সভাপতি

বাগেরহাটের কচুয়ায় উপজেলার রাঢ়ীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেনের বাড়িতে দুই দফায় হামলা ও ভাঙচুর করেছে ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান বাবু ও তার সমর্থকরা। এতে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. দেলোয়ার  হোসেনসহ চারজন আহত হয়েছেন। গত সোমবার সন্ধ্যা ও গভীর রাতে হামলায় আহতরা হলেন রাঢ়ীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার  হোসেন, তার স্ত্রী রুমিচা বেগম, অন্তঃসত্ত্বা পুত্রবধূ কাকলী বেগম, ভাগ্নে সাইফুল ইসলাম। আহতদের উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় জড়িত প্রয়াত কচুয়া উপজেলা চেয়ারম্যান এস এম মাহফুফুর রহমানের ছেলে মেহেদি হাসান বাবু।     

রাঢ়ীপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান বাবুসহ অন্যদের গ্রেফতারের জন্য অভিযান শুরু করেছে পুলিশ। রাঢ়ীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেন বলেন, ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান বাবু আমার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। আমি টাকা না দিলে গত সোমবার বিকালে লোক মারফত আমাকে সাইনবোর্ডে ডেকে পাঠায়। আমি সাইনবোর্ড বাজারে না যাওয়ায় সন্ধ্যায় বাবুসহ কয়েকজন আমার বাড়িতে এসে হামলা করে। পরবর্তীতে গভীর রাতে এসে আবারও হামলা করে। আমার বাড়িতে থাকা সবাইকে বেধরক মারপিট ও কোপাতে থাকে। এতে আমিসহ আমার স্ত্রী, পুত্রবধূ, ভাগ্নে আহত হয়েছেন। ঘরে পেট্রোলবোমা মারে, ধানে আগুন ধরিয়ে দেয়। ঘরে থাকা সোনার অলঙ্কার ও নগদ টাকা নিয়ে যায়। এদিকে রাঢ়ীপাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মেহেদী হাসান বাবুর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

-বাগেরহাট প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর