সোমবার, ১৭ মে, ২০২১ ০০:০০ টা

পশ্চিমবঙ্গে লকডাউনে বাংলাদেশি যাত্রীরা আটকা পড়লেন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

ভারতের পশ্চিমবঙ্গে লকডাউনের কারণে শেষ পর্যন্ত দেশে ফেরত আসতে পারেনি আটকে পড়া বাংলাদেশিরা। গতকাল ১৬ মে তাদের দেশে ফিরে আসার কথা ছিল।

জানা গেছে, আন্তঃমন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ, দিনাজপুরের হিলি ও চুয়াডাঙ্গার দর্শনা স্থলবন্দর দিয়ে এসব বাংলাদেশি নাগরিকের দেশে প্রবেশের কথা ছিল। কিন্তু ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে লকডাউন শুরু হওয়ায় তা পিছিয়ে গেছে ২৩ মে পর্যন্ত। রবিবার দুপুরে সোনামসজিদ ইমিগ্রেশন পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের এ কথা জানান চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী। এ ছাড়া, বন্দরের ইমিগ্রেশন কর্তৃপক্ষও বিষয়টি নিশ্চিত করেছেন।

 সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, ভারতে আটকে পড়া বাংলাদেশিরা এই ইমিগ্রেশন দিয়ে এলে তাদের বাধ্যতামূলক ১৪ দিনে কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ জন্য তাদের জন্য নির্ধারিত হোটেলের ব্যবস্থাও করা হয়েছে। তিনি আরও বলেন, কারও করোনা পজেটিভ শনাক্ত হলে তাদের চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে স্থানান্তর করা হবে। তিনি আরও বলেন, কোয়ারেন্টাইন ও আইসোলেশনে থাকা কেউ যাতে সেখান থেকে পালিয়ে যেতে না পারে সেজন্য পুলিশ প্রহরারও ব্যবস্থা করা হয়েছে।

সর্বশেষ খবর