সোমবার, ১৪ জুন, ২০২১ ০০:০০ টা

বিতর্কিত ওসি লোকমান আবার ব্রাহ্মণবাড়িয়ায়

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

বিতর্কিত ওসি লোকমান আবার ব্রাহ্মণবাড়িয়ায়

নানা কান্ডে বিতর্কিত সেই পুলিশ কর্মকর্তা লোকমান হোসেন এবার ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে যোগদান করেছেন। এসআই থেকে ইন্সপেক্টর হিসেবে পদোন্নতি পাওয়ার পর গত কয়েক বছরের মধ্যে তিনি ঘুরেফিরে ব্রাহ্মণবাড়িয়ার তিনটি থানার ওসি হিসেবে দায়িত্ব নেন। এ নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে। লোকমান হোসেনের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার উপ-পরিদর্শক (এসআই) থাকাকালে আবাসিক হোটেলে নারী কেলেঙ্কারিতে ধরা পড়ে ৫ লাখ টাকায় রফা করার অভিযোগ রয়েছে। এর প্রায় ১০ বছর পর ২০১৯ সালের ১ সেপ্টেম্বর তিনি প্রথমে জেলার কসবা থানার ওসি হিসেবে দায়িত্ব নেন। এর আগে তিনি লক্ষ্মীপুর থানায় কর্মরত ছিলেন। কসবায় যোগদানের পর ওই উপজেলার শিকারপুর গ্রামের ঘটনায় বিতর্কিত হওয়ার পর তিনি জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ওসি হিসেবে যোগদান করেন। গোয়েন্দা শাখায় দায়িত্ব পালনকালে গতকাল পুলিশ সুপার কার্যালয়ের এক আদেশে তাকে বিজয়নগর থানার ওসি হিসেবে পদায়ন করা হয়। জানা যায়, শনিবার লোকমান হোসেনকে বিজয়নগরের নতুন ওসি হিসেবে পদায়ন করা হয়েছে। এ ছাড়া গোয়েন্দা পুলিশের নতুন ওসি হিসেবে তার স্থলে পরিদর্শক আলমগীর হোসেনকে পদায়ন করা হয়।

আলমগীর হোসেন গোয়েন্দা পুলিশেরই ইন্সপেক্টর হিসেবে কর্মরত ছিলেন। এর আগে বুধবার পুলিশ সদর দফতরের এক আদেশে বিজয়নগর থানার ওসি আতিকুর রহমানকে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়।

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া সদর থানার টিএসআই হিসেবে কর্মরত থাকাকালে লোকমান নিজে শহরের একটি আবাসিক হোটেলে নারী কেলেঙ্কারিতে জড়িয়ে ৫ লাখ টাকা দিয়ে রফা করেছিলেন। একজন চাঁদাবাজ পুলিশ কর্মকর্তা হিসেবেও তার কুখ্যাতি ছিল। লোকমানের চাঁদাবাজির কবল থেকে রক্ষা পায়নি শহরের ব্যবসায়ীরা।

উল্লেখ্য, হেফাজত তান্ডবের ঘটনায় জেলার অতিরিক্ত পুলিশ সুপারসহ ২০ পুলিশ কর্মকর্তাকে দেশের বিভিন্ন জেলায় বদলি করা হয়েছে। এ সময় তিনি গোয়েন্দা পুলিশের ওসি হিসেবে কর্মরত ছিলেন।

সর্বশেষ খবর