সোমবার, ১৪ জুন, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

১৪ দলকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন মোহাম্মদ নাসিম

-------- জাহাঙ্গীর কবির নানক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক প্রয়াত স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের স্মৃতিচারণ করে বলেছেন, তিনি একজন মেধাসম্পন্ন দক্ষ সংগঠক ছিলেন। মোহাম্মদ নাসিম মেধা ও দক্ষতা দিয়ে ১৪ দলকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন। তিনি মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় অগ্রসেনার ভূমিকা পালন করেছেন। গতকাল সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ আয়োজিত মোহাম্মদ নাসিমের স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এস. এম. কামাল বলেন, মোহাম্মদ নাসিম ছিলেন বাংলাদেশের অহংকার। শেখ হাসিনার সঙ্গে থেকে সারা জীবন সংগ্রাম করেছেন তিনি। হাসানের স্মরণ সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হোসেন আলী। আরও বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি ও নাসিমপুত্র তানভীর শাকিল জয় এমপি।

-সিরাজগঞ্জ প্রতিনিধি

 

মানিকগঞ্জে ছয় ডাকাত গ্রেফতার

মানিকগঞ্জে ছয় ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে ডাকাতি হওয়া মালামাল। মানিকগঞ্জের বিভিন্ন আঞ্চলিক সড়কে গাছের গুঁড়ি ফেলে যানবাহন চালক ও যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি করত এই চক্র।  গ্রেফতারকৃতরা হলেন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার কারুন মিয়া, গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার সুরুজ মিয়া, গাইবান্ধা সদর উপজেলার উজ্জল মিয়া, পলাশবাড়ি উপজেলার গুলজার মিয়া, বগুড়ার গাবতলি উপজেলার শাহিন হোসেন এবং টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার টুটুল মিয়া। গতকাল বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার রিফাত রহমান শামিম।   

তিনি জানান চলতি মাসে সাটুরিয়া উপজেলার তিল্লী ব্রিজ এলাকায় রাস্তায় গাছের গুঁড়ি ফেলে পর পর দুটি ডাকাতি সংঘটিত হয়। এরপর জেলা পুলিশ আসামিদের চিহ্নিত করে গত কয়েক দিন ঢাকার সাভার, আশুলিয়া ও গাজীপুরে অভিযান চালিয়ে ওই ছয়জনকে গ্রেফতার করে। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী ডাকাতিস্থল থেকে উদ্ধার করা হয় ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় ধারালো অস্ত্র, পিস্তল, লুট হওয়া কয়েকটি মুঠোফোন, নগদ অর্থ, সোনা ও রুপার অলঙ্কার। তিনি আরও বলেন,  গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ডাকাতির মামলা হওয়ায় তাদের কোর্টে প্রেরণ করা হয়েছে।

-মানিকগঞ্জ প্রতিনিধি 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর