সোমবার, ২১ জুন, ২০২১ ০০:০০ টা

সোনাতলায় এমপি ইউএনও এসিল্যান্ড সবাই নারী

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার সোনাতলা উপজেলায় তিন নারী মেধা ও যোগ্যতার পরিচয় দিয়ে সাধারণ মানুষের প্রশংসা পেয়েছেন। এই তিন নারীর ওপর আস্থা রেখেছেন সোনাতলা উপজেলাবাসী।

তারা হলেন বগুড়া-১ আসনের এমপি সাহাদারা মান্নান, সোনাতলার ইউএনও সাদিয়া আফরিন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাবেরী জালাল। সাধারণ মানুষের সেবা দেওয়ার ক্ষেত্রে তারা ইতিমধ্যে সোনাতলার ত্রিরত্ন হিসেবে পরিচিতি পেয়েছেন। বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান সোনাতলার সন্তান।

তার স্বামী প্রয়াত এমপি আবদুল মান্নানের হাত ধরে রাজনীতিতে প্রবেশ করেন। আবদুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ আসন শূন্য হলে তিনি আওয়ামী লীগের মনোনয়নে ২০২০ সালে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন। এর আগে সাহাদারা মান্নান বগুড়া জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন মেধা ও যোগ্যতার স্বাক্ষর রেখে পরিচালনা করছেন উপজেলা প্রশাসন। যেখানেই সমস্যা সেখানেই হাজির সাদিয়া আফরিন। ত্রিরতেœর অপরজন সোনাতলা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কাবেরী জালাল। উপজেলা ভূমি অফিসকে তিনি সেবাধর্মী প্রতিষ্ঠানে পরিণত করেছেন। ভূমি সংক্রান্ত কাজে আসা মানুষ যেন হয়রানির শিকার না হন তা নিশ্চিত করার ঘোষণা দিয়েছেন কাবেরী। সোনাতলা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌসী রুম্পা বলেন, ‘নারীরাও যে পারেন তার প্রমাণ সোনাতলা প্রশাসনের এই তিন নারী। আশা করি তাদের যোগ্য নেতৃত্বে উপজেলায় আরো উন্নয়নের ছোঁয়া লাগবে।

সর্বশেষ খবর