বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত

দুই ধর্ষণ ঘটনায় গ্রেফতার ২

মাদারীপুরের ডাসার ও কালকিনিতে পৃথক দুই ধর্ষণের ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।  গ্রেফতারকৃতদের গতকাল আদালতে প্রেরণ করা হয়েছে। স্বজন ও পুলিশ সূত্রে জানা যায়, ডাসার থানার নবগ্রাম ইউনিয়নের দিলীপ তালুকদার এর  ছেলে দীপক তালুকদার মঙ্গলবার সকালে প্রতিবেশী এক কিশোরীকে  ধর্ষণ করে পালিয়ে যায়। ধর্ষিতার পরিবার জানান, বাড়িতে কেউ না থাকার সুযোগে ঘরে একা পেয়ে মুখে কাপড় বেঁধে  জোরপূর্বক ধর্ষণ করে দীপক। অভিযুক্ত দীপক ধর্ষিতার দুঃসম্পর্কের চাচা। ঘটনা জানাজানি হলে কিশোরীর বাবা দীপকের বাবার কাছে ও স্থানীয় গণ্যমান্যদের কাছে বিচার দেয়। বিচার না পেয়ে মঙ্গলবার বিকালে বাবা ডাসার থানায় অভিযোগ দেয়। পরে ডাসার থানা পুলিশ দীপককে গ্রেফতার করে। এ দিকে মঙ্গলবার বিকালে কালকিনি থানায় ১১ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে একটি মামলা হয়। সেই মামলায় নুরুল আফছার সাদ্দাম নামের এক জনকে গ্রেফতার করেছে কালকিনি থানা পুলিশ।  গ্রেফতারকৃত নুরুল আফছার চট্টগ্রাম জেলার বাঁশখালি থানার গুনাগাড়ি গ্রামের মৃত আবুল খায়েরের ছেলে। অভিযুক্ত নুরুল আফছার সম্পর্কে ধর্ষিতার আপন ফুফা। সে এলাকায় বিয়ে করে বসবাস করছেন। পুলিশ ও ধর্ষিতার পক্ষের অভিযোগে জানা যায়, গত মাসের ২৯ তারিখ সোমবার রাতে মেয়ের বাবা বাড়ি না থাকায় অভিযুক্ত ঘরে গিয়ে জোর করে ধর্ষণ করে। কিশোরী চিৎকার দিলে অভিযুক্ত নুরুল আফসার পালিয়ে যায়। মান সম্মানের ভয়ে কাউকে কিছু না বলে চেপে যান ধর্ষিতার পরিবার।

-মাদারীপুর প্রতিনিধি

 

কালুখালীতে অস্ত্র-গুলিসহ গ্রেফতার ৩

রাজবাড়ীর কালুখালী উপজেলার বড় সাওরাইল গ্রামের মোকছেদ মন্ডলের বাড়িতে প্রবেশ করে চাঁদা দাবি ও মারপিট করার ঘটনায় দুটি অস্ত্র ও দুই রাউন্ড কার্তুজসহ তিন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার সাওরাইল ইউনিয়নের বড় সাওরাইল গ্রামের মিরাজ মন্ডলের ছেলে তারু মন্ডল (৩২), আবদুল আজিজ ফকিরের ছেলে মীর কাশেম ফকির (৩২) ও আজিজ মন্ডলের ছেলে মজনু মন্ডল (৪৫)। গতকাল দুপুরে রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান আসামিদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। কালুখালী থানা সূত্রে জানা যায়, গত ২৯ জুন রাতে একদল সন্ত্রাসী মোকছেদ মন্ডলের বাড়িতে প্রবেশ করে। মুখমন্ডল ঢেকে বাড়িতে প্রবেশ করে তাদের নিজস্ব বাহিনীর নামে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না পেয়ে মোকছেদ মন্ডলসহ বাড়ির অন্য ব্যক্তিদের মারপিট করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। এ ঘটনায় মোকছেদ মন্ডল কালুখালী থানায় একটি চাঁদাবাজি মামলা করে। রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, রাতের অন্ধকারে একদল সন্ত্রাসী বাড়িতে প্রবেশ করায় বিষয়টি নিয়ে গভীরভাবে তদন্ত শুরু করে পুলিশ।

-রাজবাড়ী প্রতিনিধি 

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেলে ফের করোনা পরীক্ষা শুরু আজ

১০ দিন বন্ধ থাকার পর আজ থেকে ফের করোনা পরীক্ষা শুরু হচ্ছে গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে। এ হাসপাতালের একমাত্র পিসিআর মেশিনের বায়োসেফটি কেবিনেট বিকল হওয়ায় করোনা পরীক্ষা সাময়িক বন্ধ ছিল। জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম জানান, গত ২৮ জুন শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর মেশিনের বায়োসেফটি কেবিনেটের ল্যামিনার ফ্লু ও হেপা ফিল্টার যন্ত্র বিকল হয়ে পড়ে। ওইদিন থেকে এখানে করোনা পরীক্ষা বন্ধ থাকে। হাসপাতাল কর্তৃপক্ষ নতুন পিসিআর মেশিন চেয়ে স্বাস্থ্য অধিদফতরে চিঠি পাঠান। সরকারের কাছে এ যন্ত্রটির মজুদ নেই। বিদেশ থেকে আমদানি করতে কয়েক সপ্তাহ সময় লেগে যাবে। এতে জেলার করোনা পরীক্ষায় ব্যাঘাত সৃষ্টি হবে। এ যন্ত্রটি মেডিকেল কলেজকে সরবরাহের জন্য বিজিএমইএর কাছে অনুরোধ জানালে তারা দ্রুত দেশের বাজার থেকে কিনে দেওয়ার প্রতিশ্রুতি দেন। প্রতিশ্রুতি মোতাবেক গত মঙ্গলবার বায়োসেফটি কেবিনেট এনে হস্তান্তর করেন। -গাজীপুর প্রতিনিধি

 

প্রেমিকের সঙ্গে ঘুরতে গিয়ে গণধর্ষণের শিকার

ঢাকার  দক্ষিণ কেরানীগঞ্জে ১৭ বছর বয়সী তরুণী গণধর্ষণের শিকার হয়েছেন। মঙ্গলবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। মেয়েটি কেরানীগঞ্জের কদমতলী এলাকায় একটি ঋণ প্রদানকারী প্রতিষ্ঠানে চাকরি করেন। ঘটনার অভিযোগের ভিত্তিতে সারা রাত অভিযান ৫ জনকে গ্রেফতার করেছে পুলিশ।  কেরানীগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবীর জানান, ভিকটিম মেয়েটির পিতা-মাতা নেই। গ্রামের বাড়ি বরিশালের বাকেরগঞ্জে। তিনি  কেরানীগঞ্জের শুভাঢ্যা মুসলিমনগর খেজুরবাগে বাসা ভাড়া নিয়ে একা থাকেন। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে ওই তরুণী তার প্রেমিকার সঙ্গে চুনকুটিয়া নাজিরেরবাগ এলাকায় ঘুরতে বের হয়। এ সময় স্থানীয় কয়েক বখাটে কিশোর তাদের আটক করে  মোবাইল ও টাকা পয়সা ছিনিয়ে নেয়। এরপর  প্রেমিককে আটকে রেখে তরুণীকে ঝিলমিল আবাসন প্রজেক্টে চন্ডিতলা মন্দিরের পাশের নির্জন ঝোপের মধ্যে নিয়ে ৪ বখাটে তাকে ধর্ষণ করে। এরপর তারা  মেয়েটিকে ফেলে পালিয়ে যায়। সেখান থেকে মেয়েটি দক্ষিণ কেরানীগঞ্জ থানায় এসে অভিযোগ করলে সারা রাত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩ ধর্ষক অনিক, হৃদয়, আশিকসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে ভিকটিম বাদী হয়ে মামলা করেছেন। -কেরানীগঞ্জ প্রতিনিধি

 

পিতার মরদেহ ফেলে রেখে জমি ভাগাভাগিতে ব্যস্ত সন্তানরা

জন্মদাতা পিতার মরদেহ আটকে রেখে সম্পত্তি ভাগাভাগি নিয়ে সালিশে ব্যস্ত হয়ে পড়েন তার পাঁচ সন্তান। দীর্ঘ ২২ ঘণ্টার সালিশে সমাধান না হওয়ায় বৃদ্ধের মরদেহ ঠাঁই হয়েছে রাজবাড়ী সদর হাসপাতালের মর্গে। গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের দক্ষিণ পাঁচুরিয়া অম্বলপুর গ্রামের ইয়াছিন মোল্লার (৮৫) সন্তানরা এ কান্ড ঘটিয়েছেন। স্থানীয়রা জানান, মঙ্গলবার বিকালে ইয়াছিন মোল্লার মৃত্যুর কিছুক্ষণ পর সম্পত্তি নিয়ে সালিশে ব্যস্ত হয়ে পড়েন সন্তানরা। সালিশের মধ্যে নিহতের কয়েক সন্তান অভিযোগ করেন তার বাবাকে ছোট ভাই জমি লিখে নিয়ে হত্যা করেছেন। দীর্ঘ ২২ ঘণ্টা পর দেবগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হাফিজুল ইসলামের হস্তক্ষেপে সালিশের মাধ্যমে সুরাহা হয়। এদিকে স্থানীয়দের তথ্যের ভিত্তিতে গোয়ালন্দঘাট থানা পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠায়। মৃত ইয়াছিন মোল্লার সন্তান বাবলু মোল্লা, ফুলবড়ু, রাবেয়া ও মমতাজ অভিযোগ করে সাংবাদিকদের বলেন, ‘তাদের বাবাকে ছোট ভাই রহমান মোল্লা ফুঁসলিয়ে সব সম্পত্তি নিজের নামে লিখে নেয়। এ নিয়ে রাজবাড়ী আদালতে মামলা হয়েছে।

-রাজবাড়ী প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর