শনিবার, ১০ জুলাই, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত

জমি নিয়ে সংঘর্ষে আহত ২৫

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে জমি নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে ২৫ জন আহত হয়েছেন। সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের ইসলামাবাদ গ্রামে গত বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। আহতদের ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যার হাসপাতালে ভর্তি করা হয়েছে। সরাইল থানার পরিদর্শক (তদন্ত) কবির হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এলাকার পরিস্থিতি স্বাভাবিক আছে। পুলিশ ও স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে জমি নিয়ে ইসলামাবাদের রজব আলীর সঙ্গে একই গ্রামের কাসেম মিয়া ও তার ভাই ছোট আবু মিয়ার দ্ধন্ধ চলছে। বৃহস্পতিবার রজব আলীর আত্মীয় আলফাজ আলী এলাকার একটি দোকানে চা খেতে যান। এ সময় প্রতিপক্ষের কায়েম সরদার ও জলিল সরদার আলফাজের সঙ্গে বাকবিতন্ডায় জড়ান। একপর্যায়ে আলফাজকে মারধর করেন কায়েম। এ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের লোকজন সংঘর্ষে জড়ান। এতে অন্তত ২৫ জন আহত হন।  

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

 

কিশোরগঞ্জে পিসিআর নষ্ট হচ্ছে না করোনা পরীক্ষা

কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর মেশিনটি নষ্ট হওয়ায় দুই দিন ধরে করোনার নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে। মেডিকেল কলেজ সূত্র জানায়, ল্যাবে পিসিআর মেশিনটি বৃহস্পতিবার থেকে হঠাৎ নষ্ট হয়ে যায়। এর ফলে করোনার নমুনা পরীক্ষা করা যাচ্ছে না। পিসিআর মেশিন নষ্ট থাকায় বৃহস্পতিবার ও শুক্রবার এ দুই দিনে করোনার চার শতাধিক স্যাম্পল (নমুনা) জমা পড়েছে বলে জানা গেছে। মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নজরুল ইসলাম জানান, শনিবার সকালে প্রকৌশলী আসার কথা রয়েছে। মেশিনটি মেরামত করা গেলে বিকাল থেকে আবার কাজ শুরু করা যাবে বলে তিনি আশা করছেন। মেশিনটি নষ্ট হওয়ায় গত দুই দিনে চার শতাধিক স্যাম্পল স্টোরে রেখে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।  

-কিশোরগঞ্জ প্রতিনিধি

 

ধর্ষণের ছবি ফেসবুকে যুবক কারাগারে

নেত্রকোনার মদনে ধর্ষণের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে কলেজছাত্রীকে ব্ল্যাক মেল করার অভিযোগে আমিরুল মিয়া (২৪) নামে এক যুবককে কারাগারে পাঠয়েছে পুলিশ। বৃহস্পতিবার রাতে মদন থানার পুলিশ ঢাকার গাজীপুর জেলার গাছা থানার জয়বাংলা নামক স্থান থেকে তাকে গ্রেফতার করে। গতকাল বিকালে তাকে নেত্রকোনা আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আমিরুল মিয়া নেত্রকোনা আটপাড়া উপজেলার তেলিগাতি ইউনিয়নের গৌরিনগর গ্রামের আনজু মিয়ার ছেলে। মদন থানার পুলিশ সূত্রে জানা যায়, গ্রেফতার আমিরুলের মামার বাড়ি মদন উপজেলার জয়পাশা গ্রামে। সেই সুবাদে সে মামার বাড়িতে বেড়াতে আসত। ২০১৮ সালে মামার বাড়ির পাশের এক কলেজছাত্রীর সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে বিয়ের প্রলোভন দেখিয়ে ওই মেয়েকে বিভিন্ন গেস্ট হাউজে নিয়ে একাধিকবার ধর্ষণ করে।

-নেত্রকোনা প্রতিনিধি

 

নিষেধাজ্ঞা অমান্য করে গরুর হাট

গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বসেছে বিশাল গরুর হাট। গতকাল উপজেলার আবদার লোহাই বাজারে গিয়ে দেখা যায়, বাজারে আসা ক্রেতা-বিক্রেতা কেউ মানছে স্বাস্থ্যবিধি। বিকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রশাসনের কোনো ধরনের বাধা ছাড়াই বেচাকেনা চলছে। বাজারের দায়িত্বে থাকা সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন বলেন, গতকাল লোহাই বাজারের সাপ্তাহিক গরুর হাট। তা ভেবে সবাই বাজারে গরু নিয়ে আসছে। শ্রীপুরের ইউএনও তরিকুল ইসলাম বলেন, বাজারের পরিস্থিতি দেখে ব্যবস্থা নেওয়া হবে।    

-শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

 

স্কুলছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণের ঘটনায় গ্রেফতার

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় রাস্তা থেকে তুলে নিয়ে প্রথম শ্রেনীর ছাত্রীর (৮) এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মতি (৪৫) নামে এক ব্যাক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে তাকে গ্রেফতার করে। গতকাল তাকে আদালতে পাঠানো হয়েছে। এর আগে বৃহস্পতিবার ধর্ষিতার পরিবার ফতুল্লা মডেল থানায় মামলা করে। গ্রেফতার ধর্ষক মতি জামালপুর সদর উপজেলার তারাগঞ্জ গ্রামের আফজাল মিয়ার ছেলে। তিনি ফতুল্লার চাষাঢ়া রেললাইন এলাকায় বাবুল মিয়ার বাড়িতে ভাড়া থাকতেন। ফতুল্লা মডেল থানার ওসি রকিবুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, গাজীপুরের কালিয়াকৈর থানার ওসি মনোয়ার হোসেন জানান, এক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে হাসান (১৬) নামে এক কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। পল্লীবিদ্যুৎ দিঘিরপাড় এলাকা থেকে বৃহস্পতিবার রাতে তাকে গ্রেফতার করা হয়।    

-নারায়ণগঞ্জ ও কালিয়াকৈর প্রতিনিধি

 

স্ত্রী হত্যা মামলায় স্বামী গ্রেফতার

গাজীপুরের শহীদ নিয়ামত সড়ক এলাকায় রোজিনা নামে এক গৃহবধূকে হত্যার মামলায় তার স্বামীকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার রাতে ঢাকার খিলগাঁও থানার সিপাহীবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার সেলিম (৪৬) কিশোরগঞ্জের করিমগঞ্জ থানার বারোগরিয়া গ্রামের আইন উদ্দিন বেপারীর ছেলে। নিহত রোজিনা ময়মনসিংহের নান্দাইল থানার লোহিতপুর গ্রামের মৃত আবদুস সামাদ সরকারের মেয়ে। তিনি গাজীপুরের বিলাশপুর এলাকায় ডিবিএল গ্রুপের ফ্ল্যামিঙ্গো পোশাক কারখানায় চাকরি করতেন। র‌্যাব-১ সূত্র জানায়, সিপাহীবাগ এলাকায় অভিযান চালিয়ে আসামি সেলিমকে গ্রেফতার করে। সেলিম স্ত্রীকে হত্যার কথা স্বীকার করেছেন।    

-গাজীপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর