রবিবার, ১১ জুলাই, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত

বিপদে যারা পাশে থাকে না তাদের রাজনীতি করার অধিকার নেই : শামীম

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, মানুষের বিপদে যারা পাশে থাকে না- তাদের রাজনীতি করার নৈতিক অধিকার নেই। বিএনপি গত দেড় বছর করোনাকালীন সময়ে মানুষের পাশে থাকেনি। তারা মুখে বড় বড় কথা বললেও দেশ ও দেশের মানুষের সংকটে তাদের আর দেখা যায় না। তারা দেশবিরোধী বিভ্রান্তি ছড়াতে ও ষড়যন্ত্র করতে পটু। গতকাল নড়িয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের পক্ষ থেকে ৫ শতাধিক পরিবারকে নগদ অর্থ প্রদানকালে তিনি এসব কথা বলেন। পরে তিনি নড়িয়ার পদ্মার ডানতীর রক্ষা প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পর্যবেক্ষণ করেন। শামীম বলেন, একমাত্র বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগই সব সংকটে মানুষের পাশে থাকে। এ জন্য তিনি মাদার অব হিউমিনিটি। তিনি সততায় সেরা, মেধায় সেরা, যোগ্যতায় সেরা। সেরাদের সেরা প্রধানমন্ত্রী হচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। এ কারণে বিশ্বনেতৃবৃন্দও বলেন, ‘বঙ্গবন্ধুর বাংলাদেশ; বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ। মেধা ও যোগ্যতা দিয়ে তিনি সারাবিশ্বকে নেতৃত্ব দিতে পারেন।’

-শরীয়তপুর প্রতিনিধি

 

ভাই-বোন মিলে কুপিয়ে হত্যা করল মোবাইল মেকারকে

কুষ্টিয়ায় ভাই-বোন মিলে মোবাইল মেকারকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। নেত্রকোনায় জমি নিয়ে বিরোধে একজন খুন হয়েছেন। প্রতিনিধিদের খবর- কুষ্টিয়ার কুমারখালীতে এক মোবাইল মেকার খুন হয়েছেন। কুমারখালী উপজেলার মালিথাপাড়া আবাসন প্রকল্পে গতকাল সন্ধ্যায় এ হত্যার ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত অভিযোগে দুই ভাই-বোনকে আটক করেছে পুলিশ। নিহতের নাম তৌকির (২৫)। তিনি মালিথাপাড়া আবাসন প্রকল্পের বাবলু মালিথার ছেলে। নিহতের চাচাতো ভাই শরিফুল জানান, কয়েক দিন আগে উত্তর কয়া আবাসনের আজবাহারের ছেলে বিপ্লব তৌকিরের কাছে একটি মোবাইল ফোন মেরামত করতে দেয়। তৌকির মোবাইলটি মেরামত শেষে ফেরত দিলেও বিপ্লব বিষয়টি অস্বীকার করে। এ নিয়ে উভয়ের মধ্যে বিরোধ দেখা দেয়। শনিবার সন্ধ্যায় বিপ্লব ও তার বোন তৌকিরের বাড়ি এসে মোবাইল ফেরত চায়। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে ভাই ও বোন মিলে তৌকিরকে বঁটি দিয়ে কোপায়। এদিকে নেত্রকোনায় জমি নিয়ে বিরোধের জেরে মতি মিয়া (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। সদর উপজেলার সাতপাটি গ্রামে সড়কের পাশে বিলে গতকাল সন্ধ্যায় এ ঘটনা ঘটে।  

-প্রতিদিন ডেস্ক

 

কৃষক ও গৃহবধূকে মাদক দিয়ে ফাঁসানোর অভিযোগ

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বক্সগঞ্জ ইউনিয়নের গন্ডাপুর গ্রামের কৃষক শাহজাহান ও গৃহবধূ খালেদা বেগমকে মাদক দিয়ে ফাঁসানোর অভিযোগ উঠেছে। তাদের মুক্তির দাবিতে গতকাল উপজেলার শুভপুর-কোকালী সড়কের গন্ডাপুর নামক স্থানে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

বক্তারা বলেন, গন্ডাপুরের মমতাজ মিয়ার ছেলে শাহজাহান দরিদ্র কৃষক। তিনি মাদক কারবারিদের বিরুদ্ধে সোচ্চার। খালেদাও দরিদ্র এবং স্বামী পরিত্যক্তা। স্বামী ওমর ফারুক মাদক বিক্রি করায় তাকে এক বছর আগে তালাক দেন। শাহজাহান এবং খালেদা কখনো মাদক বা কোনো ধরনের অপরাধে জড়িত ছিল না। শুক্রবার রাতে আইনশৃঙ্খলা বাহিনী তাদের দুজনকে বাড়ি থেকে আটক করে নিয়ে যায়। গতকাল দুজনকে নাঙ্গলকোট থানায় হস্তান্তর করা হয়। এলাকার চিহ্নিত মাদক কারবারিরা তাদের ফাঁসিয়ে দিয়েছেন। এলাকাবাসী আটকদের নিঃশর্ত মুক্তি দাবি জানান।    

-কুমিল্লা প্রতিনিধি

 

শাশুড়ি-পুত্রবধূর গোসলের ভিডিও ভাইরাল মামলায় গ্রেফতার

নারায়ণগঞ্জের বন্দরে শাশুড়ি-পুত্রবধূর গোসলের ছবি ও ভিডিও ধারণ করে ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপে ভাইরালের ঘটনায় করা মামলার আসামি তারেককে গ্রেফতার করেছে পুলিশ। তথ্য-প্রযুক্তির মাধ্যমে বন্দর উপজেলার কাইকারটেকে হাজী সাহেবের মোড় এলাকা থেকে গতকাল তাকে গ্রেফতার করা হয়। তারেক বন্দর উপজেলার ফরাজিকান্দা এলাকার দেলোয়ার হোসেন মিয়ার ছেলে। মামলার তদন্তকারী কর্মকর্তা বন্দর থানার এসআই আবুল হাসান জানান, অভিযুক্ত তারেক বিভিন্ন সময়ে একই এলাকার এক গৃহবধূ ও তার পুত্রবধূর গোসলের ছবি ও ভিডিও ধারণ করে। গত ২৫ জুন রাতে  ফেসবুক ম্যাসেঞ্জার গ্রুপে ওই ছবি ও ভিডিও ভাইরাল করা হয়। এ ব্যাপারে ভুক্তভোগী পরিবার ৫ জুলাই তারেকসহ অজ্ঞাতনামা ২-৩ জনের বিরুদ্ধে বন্দর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।   

-নারায়ণগঞ্জ প্রতিনিধি

 

হিন্দু ধর্ম ত্যাগ করে মা ছেলের ইসলাম গ্রহণ

কুমিল্লার নাঙ্গলকোটে বাবলী রাণী দাস ও তার একমাত্র পুত্র বাধন ঘোষ হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম গ্রহণ করেছেন। বাবলী রাণী উপজেলার হেসাখাল দক্ষিণ দায়েমছাতির হরি মোহন ও জোসনা রাণী দম্পতির মেয়ে। সম্প্রতি কুমিল্লা নোটারি পাবলিক কার্যালয়ে এফিডেভিটের মাধ্যমে মা ও ছেলে ইসলাম গ্রহণ করেন। বাবলী রাণীর পরিবর্তিত নাম ফাতেমা আক্তার ও বাধন ঘোষের নাম রাখা হয় মো. নুরুন্নবী। মা ও ছেলে বর্তমানে লাকসাম উপজেলার একটি আশ্রয়ণ প্রকল্পে বসবাস করছেন। নওমুসলিম ফাতেমা বলেন, আমি দীর্ঘদিন মুসলমানের সংস্পর্শে এসে ইসলাম সম্পর্কে জানতে পারি। এছাড়া বিভিন্ন গ্রন্থ পড়ে ও ইসলামিক স্কলারদের ওয়াজ শুনে বুঝতে পারি ইসলাম একমাত্র শান্তির ধর্ম। অনুধাবন করতে পেরেছি ইসলামই পারে পরকালে মুক্তির সন্ধান দিতে। আমি সাবালিকা বিধায় বুঝেশুনে একমাত্র সন্তান নিয়ে আলেমের কাছে গিয়ে কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করি। ধর্মান্তরিত হওয়ায় স্বামীর সঙ্গে কোনো সম্পর্ক নেই জানিয়ে তিনি বলেন, ইসলাম গ্রহণে কেউ আমাকে প্ররোচিত করেনি। আমি বাকি জীবন আল্লাহর রাস্তায় নিজেকে বিলিয়ে দিতে চাই। এজন্য তিনি সবার দোয়া চেয়েছেন। 

-লাকসাম প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর