রবিবার, ১৮ জুলাই, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত

একদিন বিএনপি দেশ শাসন করবে : মো. শাহজাহান

বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান বলেছেন, বিএনপি একদিন এ দেশ শাসন করবে, ক্ষমতায় আসবে। সেদিন বেশি দূরে নয়। এই সরকারের স্বাস্থ্যমন্ত্রীর কোনো যোগ্যতা নেই। করোনার দুঃসময়ে হাসপাতালগুলোতে চিকিৎসা নেই। মানুষ অক্সিজেনের জন্য হাহাকার করছেন। অনেকে অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন। প্রচার ও প্রসারের জন্য নয়, সাধারণ মানুষের সেবা দেওয়ার জন্য তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। বিএনপি সব সময় সাধারণ মানুষের পাশে থাকে। নোয়াখালী জেলা বিএনপির উদ্যোগে মাইজদীর রশিদ কলোনি এলাকায় কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের বাস ভবনের একটি কক্ষে অক্সিজেন ব্যাংক উদ্বোধনকালে গতকাল তিনি এ কথা বলেন। বিএনপি ভাইস চেয়ারম্যান আরও বলেন, এ কেন্দ্র থেকে করোনা রোগীরা সব ধরনের সহায়তা পাবে। এ সময় প্রাথমিকভাবে প্রধান অতিথি ২০টি অক্সিজেন সিলিন্ডার ও ২০০০ মাস্কসহ চিকিৎসা সামগ্রী বিতরণ করেন।

-নোয়াখালী প্রতিনিধি

 

গাজীপুরে ভবন মালিক খুনের ঘটনায় গ্রেফতার ১

গাজীপুরে টাকা না দেওয়ায় ভবন মালিককে গলা কেটে খুন করে লাশ টয়লেটে লুকিয়ে রাখার ঘটনায় এক যুবককে গ্রেফতার করা হয়েছে। মরদেহ উদ্ধারের ২৪ ঘণ্টার মধ্যে হত্যারহস্য উন্মোচন করেছে বলে জানিয়েছে পুলিশ। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার জাকির হাসান গতকাল এ তথ্য জানান। গ্রেফতার যুবকের নাম জাহাঙ্গীর আলম সোহাগ (৩৮)।  গত ১৩ জুলাই রাতে সোহাগ ভবন মালিক বাবুলকে ফোন করে বলে বাসার তৃতীয় তলায় কয়েকজন লোক উঠেছে। বাবুল ওই তলায় গিয়ে লোক খুঁজতে থাকেন। এ সময় বাবুলের মুখ চেপে ধরে ২০ হাজার টাকা দাবি করে সোহাগ। টাকা না দেওয়ায় ছুরি দিয়ে গলা কেটে বাবুলকে খুন করে লাশ টয়লেটে রেখে দরজা বাইরে থেকে আটকিয়ে দেয়। শুক্রবার বিকালে লাশ উদ্ধার করে পুলিশ। -গাজীপুর প্রতিনিধি

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

 

ভাষাশহীদ ধীরেন্দ্রনাথসহ বিশিষ্টজনদের নামফলক মোছার অভিযোগ

কুমিল্লায় ভাষাশহীদ ধীরেন্দ্রনাথ দত্তসহ প্রখ্যাত বীর মুক্তিযোদ্ধা আইনজীবীদের নামফলক মুছে ফেলার অভিযোগ উঠেছে। গতকাল নগরীর পশ্চিম বাগিচাগাঁওয়ে সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, কুমিল্লার নেতারা এ অভিযোগ করেন। আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা ইউনিটের আহ্‌বায়ক অ্যাড. মাসুদ সালাউদ্দিন লিখিত বক্তব্যে বলেন, সম্প্রতি কুমিল্লা আইনজীবী সমিতির স্বাধীনতাবিরোধী চক্র উল্লিখিত নামফলক মুছে ফেলেছে। এই ন্যক্কারজনক কাজের জন্য তাদের পদত্যাগ করতে হবে। তিনি তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অ্যাড. গোলাম ফারুক, অ্যাড. ফয়সাল সুলতান, অ্যাড. সাইফুল ইসলাম ভূঁইয়া ও অ্যাড. শামীমা চৌধুরী। অভিযোগের বিষয়ে কুমিল্লা আইনজীবী সমিতির সভাপতি শরীফুল ইসলাম বলেন, বিশিষ্ট ব্যক্তিদের নামফলক এত দিন আড়ালে পড়ে ছিল। কার্যকরী কমিটির সিদ্ধান্ত মোতাবেক সামনে এনে স্থাপন করা হবে। 

-কুমিল্লা প্রতিনিধি

 

রিকশাচালকের ঘর বানিয়ে দিল আওয়ামী লীগ

চাঁদপুরে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে রিকশাচালক আবুল খায়ের ওরফে আবুল মিয়াকে (৬৫) নতুন ঘর নির্মাণ করে দিল জেলা আওয়ামী লীগ। বহু বছর ধরে আবুল মিয়া তার ভাঙা ঘরে বৃদ্ধা মাকে নিয়ে বসবাস করতেন। সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নে দাসদী গ্রামের মিজিবাড়িতে গতকাল আনুষ্ঠানিকভাবে ঘর হস্তান্তর করেন জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল। উপস্থিত ছিলেন আবদুর রশিদ সরদার, অ্যাড. জহিরুল ইসলাম, মুহাম্মদ হেলাল চৌধুরী প্রমুখ। 

-চাঁদপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর