মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত

নারায়ণগঞ্জে যুবক ও তরুণীর লাশ উদ্ধার

নারায়ণগঞ্জের ফতুল্লায় পৃথক স্থান থেকে যুবক ও তরুণীর দুটি লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল ফতুল্লার ভুইগড় সর্দারবাড়ি থেকে ঝুলন্ত অবস্থায় রীনা (২২) ও কায়েমপুর ফকির নিটওয়্যারের সামনের খাল থেকে ভারসাম্যহীন ৩০ বছর বয়সী অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করা হয়। পরে দুটি লাশই ময়নাতদন্তের জন্য শহরের ১০০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ফতুল্লা মডেল থানার ওসি রকিবুজ্জামান জানান, ধারণা করা হচ্ছে পারিবারিক কলহের জের ধরে বৈদ্যুতিক পাখার সঙ্গে ওড়না পেঁচিয়ে রীনা গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে। সে মানসিক বিকারগ্রস্ত ছিল। ছয় মাস আগে স্বামীর সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর থেকে তিনি নিয়মিত ঘুমের ওষুধ সেবন করতেন বলে ওসি জানান। রীনা শেরপুর জেলার নকলা থানার মোমিনাকান্দা গ্রামের ফারুক মিয়ার মেয়ে। বাবা-মায়ের সঙ্গে ভুইগড় সর্দারবাড়িতে ভাড়া থাকত। তার পাঁচ বছর বয়সী কন্যা সন্তান আছে। এ ছাড়া অজ্ঞাত মানসিক ভারসাম্যহীন ৩০ বছর বয়সী এক যুবক কায়েমপুর এলাকায় ফকির নিটওয়্যার লিমিটেড ৩ নং গেট সংলগ্ন খালের পানিতে পড়ে মৃত্যু হয়। স্থানীয় ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আশঙ্কাজনক অবস্থায় যুবককে উদ্ধার করে শহরের ভিক্টোরিয়া হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দুটি বিষয়ে আরও তদন্ত চলছে। পরে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

-নারায়ণগঞ্জ প্রতিনিধি

 

সিআরবি সংরক্ষণে মামলা

সিআরবি সংরক্ষণের জন্য আদালতে মামলা করা হয়েছে। গতকাল সকালে চট্টগ্রামের প্রথম সিনিয়র সহকারী জজ রুবাইয়াত ফেরদৌসের আদালতে মামলাটি করেন আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাভলু। বিবাদী করা হয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ অধিদফতরের পরিচালক, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সচিব, চট্টগ্রাম ওয়াসার সচিব, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের প্রধান প্রকৌশলী, চট্টগ্রাম সিটি করপোরেশনের সচিব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক, বিস্ফোরক দ্রব্য অধিদফতরের উপ-পরিচালক, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সচিব, রেলওয়ের জিএম (পূর্বাঞ্চল) ও এস্টেট অফিসার, চট্টগ্রাম জেলা প্রশাসক ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনারকে। অ্যাড. কাজী ছানোয়ার আহমেদ লাভলু বলেন, মামলাটি জনস্বার্থে করা হয়েছে। আদালত মামলাটির বিষয়ে পত্রিকায় বিজ্ঞপ্তি দেবেন।

-নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

 

সড়ক ও জনপথ লেখা গাড়িতে ইয়াবা, আটক ২

হাজীগঞ্জে ‘আরএইচডি (সড়ক ও জনপথ বিভাগ) জরুরি রাস্তার কাজে নিয়োজিত’ স্টিকার লাগানো একটি প্রাইভেট কার থেকে ৭ হাজার পিস ইয়াবাসহ দুজনকে পুলিশ আটক করেছে। গতকাল গ্রেফতার সালাউদ্দিন রাজু ও গাড়িচালক আবির হোসেনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। গোপন খবরে রবিবার রাতে মাদকবিরোধী অভিযান চালায় পুলিশ। এ সময় হাজীগঞ্জ উপজেলা পরিষদ গেটসংলগ্ন মীর হোসেনের চা দোকানের সামনে একটি প্রাইভেট কার আটক করা হয়। যাত্রী ও চালকের কথাবার্তা অসংলগ্ন হওয়ায় পুলিশ তল্লাশি চালায়। এ সময় যাত্রী সালাউদ্দিন রাজুর প্যান্টের পকেটে ২ হাজার পিস, চালক আবির হোসেনের পকেটে ১ হাজার পিস, গাড়ির সিটের নিচে ৪ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। গ্রেফতার সালাউদ্দিন রাজুর বাড়ি ফরিদগঞ্জ উপজেলার সাচিয়াখালী গ্রামে। গাড়িচালক আবির হোসেন হাজীগঞ্জের টোরাগড় গ্রামের বাসিন্দা। অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদ বলেন, ‘সালাউদ্দিন রাজু চিহ্নিত মাদক কারবারি।   

কিছুদিন আগে মাদক মামলায় ১৭ মাস জেল খাটার পর জামিনে বের হয়ে আবারও মাদক ব্যবসা শুরু করেন। তিনি চট্টগ্রাম থেকে ইয়াবা এনে চাঁদপুর, ফরিদগঞ্জ ও হাজীগঞ্জে বিক্রি করেন। আমরা রাজুর কাছ থেকে বেশ কিছু তথ্য পেয়েছি।’

-চাঁদপুর প্রতিনিধি

 

গরুর হাটে হামলা আতঙ্কে ব্যাপারীরা

নারায়ণগঞ্জ ফতুল্লার পাগলা তালতলা হাটে গরু বাঁধা নিয়ে বিক্রেতাদের মারধর করার অভিযোগ পাওয়া গেছে। তালতলা ট্রাক টার্মিনালের সামনের রাস্তায় রবিবার দুপুরে এক ঘটনা ঘটে। হামলার পর থেকে আতঙ্কে রয়েছেন ব্যাপারীরা। জানা যায়, পাগলা তালতলাস্থ টার্মিনালে গরু বাঁধাকে কেন্দ্র করে শ্রমিক লীগ নেতা কাউছার আহম্মেদ পলাশ কয়েকজন সহযোগীকে নিয়ে হাটে আসা চার গরু ব্যবসায়ীকে মারধর করেন। একপর্যায়ে গরু বাঁধার বাঁশ ভাঙচুর করে সেখান থেকে ব্যাপারীদের তাড়িয়ে দেন। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওটিতে পলাশকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তিনি হাট কমিটির লোকজনকে গালমন্দের পাশাপাশি নিজ কমিটির সাধারণ সম্পাদককেও বকাঝকা করেন।

এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হাট কমিটি ওই দিন বিকালে সংবাদ সম্মেলন করেন হাট কমিটির লোকজন। হাট ইজারাদার মীর হোসেন মিরু বলেন, গুরু বিক্রেতারা অজানা আতঙ্কে রয়েছেন। এভাবে সাধারণ গরু ব্যবসায়ীদের পেটানো কোনো মানুষের কাজ নয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগ নেতা জসিমউদ্দিন, আলাউদ্দিন হাওলাদার, যুবলীগ নেতা মোজাফফর প্রমুখ।

-নারায়ণগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর