মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১ ০০:০০ টা

পরিবহন সংকটে শ্রমিক বিক্ষোভ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

পরিবহন সংকটে শ্রমিক বিক্ষোভ

গাজীপুরে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের প্রতিবাদ -বাংলাদেশ প্রতিদিন

লকডাউনে শ্রীপুর উপজেলায় পরিবহন সংকটে কর্মস্থলে যেতে ভোগান্তি ও ভাড়া বেশি নেওয়ার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিল্পকারখানার শ্রমিকরা। গতকাল সকালে শ্রীপুর পৌর এলাকায় সিএন্ডবি বাজারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শ্রমিকরা এ কর্মসূচি পালন করেন। এতে মহাসড়কে প্রায় দুই কিলোমিটারেরও বেশি যানজট তৈরি হয়। ভোগান্তিতে পড়েন ওই সড়কে চলাচলকারী অন্য শ্রমিক ও সাধারণ যাত্রীরা।

শ্রমিকরা জানান, গড়গড়িয়া মাস্টারবাড়ি থেকে এসকিউ সেলসিয়াস কারখানা পর্যন্ত অন্য সময় অটোরিকশা ভাড়া ২০ টাকা। কিন্তু লকডাউনের কারণে অটোচালকরা ভাড়া নিচ্ছেন ৫০ টাকা। এরপরও অনেক শ্রমিক চাকরি বাঁচাতে পরিবহন সংকটের কারণে পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন।

কারখানা শ্রমিক রহিমা আক্তার জানান, তার বাসা কারখানা থেকে ৮ কিলোমিটার দূরে। স্বাভাবিক সময়ে লোকাল বাস ভাড়া ১০ থেকে ১৫ টাকা ছিল। কিন্তু লকডাউনে গতকাল পরিবহন না পেয়ে অটোরিকশা                চালকরা ভাড়া চান ১২০ টাকা। শ্রমিকরা জানান, সিএনজি ও অটোরিকশা চালকরা গলা কাটা ভাড়া আদায় করছেন। কোনো কোনো ক্ষেত্রে ভাড়া তিন থেকে চারগুণ বেশি নিচ্ছেন চালকরা। মাওনা হাইওয়ে থানার ওসি কামাল হোসেন বলেন, শ্রমিকদের সঙ্গে আলোচনা করে ভাড়া বেশি না নেওয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

সর্বশেষ খবর