বুধবার, ২৫ আগস্ট, ২০২১ ০০:০০ টা

ডোমারে ট্রেন-ট্রাক সংঘর্ষে নিহত ১

নীলফামারী প্রতিনিধি

নীলফামারীর ডোমার উপজেলায় ট্রেন ও ইটবোঝাই ট্রাকের সংঘর্ষ হয়েছে। এতে ট্রাকের হেলপার সাকিল (২২) ঘটনাস্থলে নিহত হয়। গতকাল সকালে ঘটনাটি ঘটেছে ডোমার উপজেলার চিলাহাটি রেলস্টেশনের অদূরে কাজিরহাট অরক্ষিত লেভেন ক্রসিং এলাকায়। এ ঘটনায় আহত হয় দুজন। এরা হলো ট্রাকচালক হাসান মাহমুদ (৩৫) ও ইট ব্যবসায়ী আনিছুর রহমান (৪০)। তাদের ডোমার উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এ ঘটনায় ট্রেনের কোনো যাত্রীদের ক্ষয়ক্ষতি হয়নি।

এই দুর্ঘটনার ফলে চিলাহাটি, ডোমার ও নীলফামারীর সঙ্গে দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। চিলাহাটি রেলস্টেশনে আটকা পড়েছে খুলনাগামী আন্তনগর রকেট মেইল। প্রত্যক্ষদর্শীরা জানান, নওগাঁ থেকে আসা ইটবোঝাই একটি ট্রাক কাজিরহাট লেবেল ক্রসিং পার হচ্ছিল।

এ সময় চিলাহাটি থেকে ছেড়ে আসা খুলনা মেইল ট্রেনটি খুলনা অভিমুখে যাচ্ছিল। ওই লেবেল ক্রসিংটি অরক্ষিত। সেখানে কোনো গেটম্যান নেই। এ অবস্থায় ইটের ট্রাকটি লেবেল ক্রসিং পার হওয়ার সময় ওই ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। ঘটনাস্থলে নিহত হয় ট্রাকের হেলপার সাকিল ও আহত হয় ট্রাক চালক ও ইটব্যবসায়ীসহ দুজন। ট্রাকচালক ও হেলপারের বাড়ি নওগাঁয়। আর ইটব্যবসায়ীর বাড়ি বোদাপাড়া কাজিরহাটে। চিলাহাটি রেলস্টেশন মাস্টার আশরাফুল ইসলাম জানান, সকাল ৬টা ৫০ মিনিটে ছেড়ে যায় খুলনাগামী রকেট মেইল ট্রেনটি। এরপর ৭ মিনিট পর খবর পাই চিলাহাটি থেকে ৫ কিলোমিটার অদূরে কাজিরহাট লেবেল ক্রসিংয়ে একটি ইটবোঝাই ট্রাকের সঙ্গে ট্রেনটির সংঘর্ষ হয়। তিনি জানান, পার্বতীপুর থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এলেই উদ্ধার কাজ শুরু হবে। দুপুর ১২টা পর্যন্ত উদ্ধারকারী রিলিফ ট্রেন না পৌঁছায় উদ্ধার কাজ শুরু হয়নি। ফলে এই রুটের সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ হয়ে গেছে। ফলে চিলাহাটি, ডোমার ও নীলফামারীর সঙ্গে দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

সর্বশেষ খবর