মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত

বঙ্গবন্ধু ছিলেন শোষিত বঞ্চিত মেহনতি মানুষের নেতা : শামীম

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু বাঙালি জাতিরই মহান নেতা ছিলেন না, সারা বিশ্বের শোষিত, বঞ্চিত, নিপীড়িত মানুষের অন্যতম শ্রেষ্ঠ নেতা ছিলেন। বঙ্গবন্ধু সবসময় শোষিত ও বঞ্চিত মানুষের পক্ষে কথা বলেছেন। তার দীর্ঘ আন্দোলন সংগ্রামের ফলে বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি পায়। জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে গতকাল নড়িয়ায় উপজেলা শ্রমিক লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। এনামুল হক শামীম বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের ন্যক্কারজনক ও বর্বরোচিত হত্যাকান্ডের মধ্য দিয়ে বাঙালির ইতিহাসে কলঙ্কময় অধ্যায়ের সূচিত হয়েছিল। এর মাধ্যমে ঘাতকরা সুখী সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্নকে ধূলিসাৎ করার অপচেষ্টা করেছিল। কিন্তু সফল হতে পরেনি। বঙ্গবন্ধু তাঁর কর্মের মাধ্যমে সারাজীবন বেঁচে থাকবেন। তাই সবাইকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে এগিয়ে যেতে হবে। নড়িয়া উপজেলা শ্রমিক লীগের সভাপতি আবদুল হক মাস্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আক্কাস ছৈয়ালের সঞ্চালনায় অনুষ্ঠানে অংশগ্রহণ করেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য তাহমিনা খাতুন শিলু, নড়িয়া পৌরসভা মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, জেলা শ্রমিক লীগের আহ্‌বায়ক ওয়াদুদ সরদার, সদস্য সচিব আলমগীর হাওলাদার প্রমুখ। 

-শরীয়তপুর প্রতিনিধি

কিশোর গ্যাংয়ের আট সদস্য গ্রেফতার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মিজমিজি পশ্চিমপাড়া এলাকা থেকে দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের আট সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে একটি চাপাতি ও চারটি সুইচ গিয়ার চাকু উদ্ধার করা হয়। গতকাল র‌্যাব-১১ থেকে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে রবিবার রাতে তাদের গ্রেফতার করা হয়। তারা হলো- কনক, জুয়েল আহম্মেদ, শামিম হোসেন,  সাদ্দাম হোসেন, লিয়ন খান, প্রান্ত হক সৈকত, হৃদয় ইসলাম ও নাহিদুল ইসলাম। র‌্যাব জানায়, গ্রেফতার  কিশোর গ্যাংয়ের সদস্যরা নিয়মিত সিদ্ধিরগঞ্জ এলাকায় সন্ত্রাসী, ডাকাতি ও ছিনতাই কার্যক্রম পরিচালনা করে আসছে। তারা প্রত্যেকে কিশোর গ্যাংয়ের সক্রিয় সদস্য। কিছুদিন ধরে তারা পরিকল্পিতভাবে রাস্তা-ঘাটে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও জনগণের মনে ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছিল।            -সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

 

 

মাদারীপুরে দুই যুবককে হাতুড়িপেটা

মাদারীপুরের সদর উপজেলায় দুই যুবককে হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর জখম করার অভিযোগ উঠেছে। আহতদের মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার বিকালে উপজেলার পূর্ব রাস্তি এলাকায়। পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা গ্রামের মাসুদ মোল্লা ব্যক্তিগত কাজ শেষে রবিবার বিকালে বাড়ি ফিরছিলেন। এ সময় সদর উপজেলার পূর্ব রাস্তি এলাকায় একদল দুর্বৃত্ত মাসুদ ও ইব্রাহিম মোল্লার পথরোধ করে। পরে দুর্বৃত্তরা তাদের হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। স্থানীয়রা তাদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করেছেন। এ ঘটনায় আহত মাসুদ আল আমিন নামে এক যুববকে প্রধান আসামি করে গতকাল সদর থানায় একটি মামলা করেন। আহত মাসুদ জানান, আল আমিনসহ ১০/১২ জন লোক তাদের পথরোধ করে হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে। মাদারীপুর সদর থানার ওসি কামরুল হাসান জানান, এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

-মাদারীপুর প্রতিনিধি

 

সেতু নির্মাণের দাবি

কিশোরগঞ্জের হোসেনপুরে সেতু নির্মাণের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন এলাকাবাসী। গতকাল দুপুরে গোবিন্দপুর ইউনিয়নের ফটিকখালীতে এ কর্মসূচি পালিত হয়। এলাকাবাসী অভিযোগ করেন, প্রায় এক বছর আগে গোবিন্দপুর ইউনিয়নের ফটিকখালীতে নরসুন্দা নদীর ওপর পুরাতন সেতুটি ভেঙে নতুন সেতু নির্মাণের কাজ শুরু করা হয়। কিন্তু নির্মাণকাজ শুরু হওয়ার কদিন পরই হঠাৎ কাজ বন্ধ করে দেন ঠিকাদার। এ অবস্থায় পারাপারের বিকল্প ব্যবস্থা না থাকায় দুর্ভোগে পড়েন হাজারো মানুষ। গোবিন্দপুর থেকে কিশোরগঞ্জ জেলা সদরের সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম ছিল এটি। সেতু ভেঙে ফেলায় ১০ কিলোমিটার ঘুরে জেলা সদরে যাতায়াত করতে হচ্ছে লোকজনকে। এলাকাবাসী জানান, কিছুদিন আগে এ বিষয়ে হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করলে পায়ে হেঁটে যাতায়াতের জন্য অস্থায়ীভাবে এখানে একটি বাঁশের সাঁকো তৈরি করে দেওয়া হয়। কিন্তু যানবাহন চলাচল করতে না পারায় রোগী নিয়ে জেলা সদরে যাওয়া সম্ভব হচ্ছে না। কৃষকরা এখানকার উৎপাদিত কৃষিপণ্য বাজারজাত করতে পারছে না। সেতু ভাঙা থাকায় নদীর দুই পাড়ে যানবাহনে দ্বিগুণ ভাড়া দিয়ে মানুষকে যাতায়াত করতে হচ্ছে। এতে টাকা ও সময়ের অপচয় হচ্ছে। আগামী এক সপ্তাহের মধ্যে যানবাহন চলাচলের বিকল্প ব্যবস্থা করা না হলে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

-কিশোরগঞ্জ প্রতিনিধি

 

মাদক ব্যবসায়ীদের গ্রেফতার দাবি

সম্প্রতি মাদক ব্যবসায় বাধা দেওয়ায় কুমিল্লা মহানগরীর ১৫ নম্বর ওয়ার্ডের বজ্রপুরে মিথুন ভূইয়া নামে এক যুবক খুন হন। মিথুন স্বেচ্ছাসেবী সংগঠন ‘জাগ্রত মানবিকতা’র সমন্বয়কের দায়িত্ব পালন করতেন। গতকাল মিথুন হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ মাদক ব্যবসায়ীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। জাগ্রত মানবিকতা এর আয়োজন করে। মহানগরীর পুবালি চত্বরে এ মানববন্ধনে উপস্থিত জাগ্রত মানবিকতার উপদেষ্টা, জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি বলেন, ‘কুমিল্লা মহানগরীতে মাদক সেবী ও ব্যবসায়ীদের দৌরাত্ম্য আশঙ্কাজনক হারে বেড়েছে। বিভিন্ন সময় মাদকসেবীদের হামলায় সাধারণ মানুষ আতঙ্কিত অবস্থায় দিন পার করছে। বুধবার মাদক ব্যবসায় বাধা দেওয়ায় মিথুন ভূইয়াকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। আমরা প্রশাসনের কাছে অনুরোধ জানাই- মহানগরী কুমিল্লায় যেন মাদকের বিরুদ্ধে চিরুনি অভিযান চালানো হয়।’ মানববন্ধন শেষে জেলা পুলিশ সুপার বরাবর একটি স্মারকলিপি দেওয়া হয়।    

-কুমিল্লা প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর