বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

২০২২ সালের ১৬ ডিসেম্বর দোহাজারী-কক্সবাজার রেললাইন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়ায় বিশ্বে বাংলাদেশ একটি মর্যাদাশীল দেশে পরিণত হতে যাচ্ছে। মন্ত্রী গতকাল দোহাজারী-কক্সবাজার হয়ে রামু-গুনধুুম পর্যন্ত সিঙ্গেল লাইন ডুয়েলগেজ ট্র্যাক নির্মাণ প্রকল্পের আওতায় নির্মিতব্য কক্সবাজারে আইকনিক রেলস্টেশন ভবনের নির্মাণ কাজ পরিদর্শনকালে একথা বলেন। মন্ত্রী বলেন, ২০২২ সালের জুনের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল যোগাযোগ প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা থাকলেও কভিড পরিস্থিতির কারণে একটু পিছিয়েছে। কভিড পরিস্থিতির কারণে প্রতিটি উন্নয়ন প্রকল্পের মেয়াদ এক বছর পেছানো হয়েছে। কিন্তু ২০২২ সালের মধ্যে কক্সবাজার পর্যন্ত রেল চালুর জন্য দ্রুতগতিতে কাজ চলমান রয়েছে। আশা করা যাচ্ছে ২০২২ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবসে প্রধানমন্ত্রী দোহাজারী-কক্সবাজার রেল লাইন  উদ্বোধন করবেন।

-কক্সবাজার প্রতিনিধি

 

খাদ্য সহায়তা পেল ৩ হাজার পরিবার

শিল্পগোষ্ঠী রংধনু গ্রুপের উদ্যোগে নারায়ণগঞ্জের রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের ৩ হাজার হতদরিদ্র মানুষ খাদ্য সহায়তা পেয়েছেন। মহামারী করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় দরিদ্র ও কর্মহীন মানুষের  মধ্যে রংধনু গ্রুপের চেয়ারম্যান মো. রফিকুল ইসলামের পক্ষে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন রংধনু গ্রুপের পরিচালক মো. মিজানুর রহমান। গতকাল বিকালে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়াস্থ চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে খাদ্যসামগ্রী বিতরণকালে আরও উপস্থিত ছিলেন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আউয়াল, সহ-সভাতি হাজী আলাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক আলতাফ হোসেন প্রমুখ। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, আটা, তেল, চিনি, আলু, পিঁয়াজ ও ডাল।

-রূপগঞ্জ প্রতিনিধি

 

দুই সন্তানের জননীকে অ্যাসিডে দগ্ধ

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় পলি রানী বর্মন নামে এক গৃহবধূকে এসিড ঢেলে দগ্ধ করেছে পাষন্ড  স্বামী ও তার পরকীয়া প্রেমিকা। এ ঘটনায় গতকাল রাতে বন্দর থানায় ভুক্তভোগী বাদী হয়ে দুজনের বিরুদ্ধে মামলা করে। অভিযুক্তরা হচ্ছে, একরামপুর ইস্পাহানী এলাকার রাজন চন্দ্র বর্মন এবং শীলা রানী বর্মন। মামলা সূত্রে জানা যায়, প্রায় ১৫ বছর পূর্বে বাদী পলি রানী বর্মনের (২৫) সঙ্গে রাজন চন্দ্র বর্মনের (৩৪) বিয়ে হয়। তাদের সংসারে একটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। কিছুদিন আগে শীলা রানী বর্মন (২৩) নামে এক মেয়ের সঙ্গে পরকীয়ায় জড়ায় রাজন। এরপর থেকেই বাদীকে হত্যার হুমকি দিত সে। গত ১৯ সেপ্টেম্বর রাতে রাজন ঘরের চালে উঠে পলির গায়ে এসিড ঢেলে  দেয়। এতে পলির শরীর পুড়ে যায়।

-নারায়ণগঞ্জ প্রতিনিধি

সর্বশেষ খবর