শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত

শেখ হাসিনা সরকার ক্রীড়াপ্রেমী --- ক্যাপ্টেন তাজ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম এমপি বলেছেন, বঙ্গবন্ধু এ দেশে খেলাধুলার মানোন্নয়নে অবকাঠামোর ব্যাপক উন্নয়ন করেছিলেন। তিনি একজন সফল ক্রীড়া সংগঠক ছিলেন। বঙ্গবন্ধু মনে করতেন খেলাধুলা দেশপ্রেমে ঐক্য সৃষ্টি করে। বঙ্গবন্ধুর পুরো পরিবার খেলাধুলার পৃষ্ঠপোষক। দেশে নারী ফুটবলের জাগরণ সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রী ক্রীড়া অঙ্গনে নারীদের সর্বোচ্চ প্রাধান্য দিয়ে কাজ করছেন। ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে গতকাল ৩০ নারী ফুটবলারকে জেলা প্রশাসক ও বাঞ্ছারামপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। উপজেলা সদরের ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএনও সৈয়দা শমসাদ বেগম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক হায়াত উদ্ দৌলা খান,  উপজেলা পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম।

-বাঞ্ছারামপুর প্রতিনিধি

 

আগুনে পুড়ল টেক্সটাইলসহ ১০ প্রতিষ্ঠান

নারায়ণগঞ্জের আড়াইহাজারে অগ্নিকান্ডে চারটি টেক্সটাইল মিলসহ ১০ ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে। ঘটনাটি ঘটেছে গতকাল উপজেলার গোপালদীবাজার পৌর এলাকার উলুকান্দি পশ্চিমপাড়া এলাকায়। আড়াইহাজার ও মাধবদী দমকল বাহিনীর চারটি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টার পর বিকাল ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলো হলো- শাহজালাল টেক্সটাইল মিল, হাবিবুল্লাহ টেক্সটাইল, সুবল টেক্সটাইল, হারিছুল হক টেক্সটাইল, আরিফের ওয়ার্কশপ, শহীদ জামানের ওয়ার্কশপ, লোকনাথ বিশ্বাসের ফার্নিচার, আলমের রিকশার গ্যারেজ ও স্টেশনারি, আজগর আলীর সুতার কারখানা ও ইউসুফের দোকান। প্রাথমিকভাবে জানা গেছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে দুপুর ১টার দিকে উলুকান্দি পশ্চিমপাড়ার শাহজালাল টেক্সটাইলে প্রথমে আগুনের সূত্রপাত হয়। এ সময় সবাই মসজিদে ছিলেন। পরে কারখানার কর্মী ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। এ সময় স্থানীয় এক ব্যক্তির ৯৯৯-এ ফোন পেয়ে আড়াইহাজার ও মাধবদী দমকল বাহিনীর চারটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আড়াইহাজার থানার ওসি (তদন্ত) জোবায়ের আহমেদ জানান, মালিক পক্ষ ৫ কোটি টাকা দাবি করলেও তদন্তসাপেক্ষ প্রকৃত ক্ষতির পরিমাণ নিরুপণ করা হবে।

-নারায়ণগঞ্জ ও আড়াইহাজার প্রতিনিধি

 

সাপের কামড়ে শিশুর মৃত্যু

কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমূল গ্রামে বৃহস্পতিবার বিকালে সাপের কামড়ে মরিয়ম আক্তার তন্বী নামে তৃতীয় শ্রেণির ছাত্রীর মৃত্যু হয়েছে। তন্বী একই গ্রামের প্রবাসী শাহ আলমের মেয়ে। গতকাল তন্বীর বাবা জানান, সাপের কামড়ের পর তন্বীকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে ভ্যাকসিন নেই বলে শিশুটিকে চট্টগ্রামে প্রেরণ করলে পথে তার মৃত্যু হয়।     

-কুমিল্লা প্রতিনিধি

 

লাশ উদ্ধার, পাশে রক্তমাখা হাতুড়ি

টাঙ্গাইলের কোর্ট চত্বর এলাকার আমতলা থেকে গতকাল রাশেদুল ইসলাম (২৫) নামে এক রিকশাচালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশের পাশেই পড়ে ছিল রক্তমাখা হাতুড়ি। ছিনতাইকারীরা তাকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। রাশেদুল সিরাজগঞ্জের মিস্ত্রিগাতি এলাকার রওশন আলী ফকিরের ছেলে। লাশ টাঙ্গাইল জেনারেল হাতপাতালের মর্গে পাঠানো হয়েছে। সদর থানার এসআই আরিফ  জানান, মামলার প্রস্তুতি চলছে।   

-টাঙ্গাইল প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর