মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত

সব ষড়যন্ত্রের বিরুদ্ধে ছাত্রলীগকে রুখে দাঁড়াতে হবে : শামীম

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, ১৯৪৮ সালে প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত মানুষের অধিকার আদায়ের সব আন্দোলন-সংগ্রামে ছাত্রলীগ ওতপ্রোতভাবে জড়িত ছিল এবং আছে। ’৯০-এর স্বৈরাচারবিরোধী আন্দোলন, ১৫ ফেব্রুয়ারির নির্বাচনে বিএনপিকে পদত্যাগে বাধ্য করেছিল ছাত্রলীগ। দেশবিরোধী সব ষড়যন্ত্রের বিরুদ্ধে ছাত্রলীগকে রুখে দাঁড়াতে হবে। গতকাল বিকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলা ছাত্রলীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম আরও বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া ছাত্রদলের হাতে অস্ত্র তুলে দিয়েছিলেন। আর দেশরত্ন শেখ হাসিনা ছাত্রলীগের নেতা-কর্মীদের হাতে বইখাতা তুলে দিয়েছিলেন। নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহ্‌বায়ক আসাদুজ্জামান বিপ্লবের সভাপতিত্বে ও যুগ্ম আহ্‌বায়ক স্বপন দেওয়ানের সঞ্চালনায় সভায় বক্তৃতা করেন, যুগ্ম আহ্‌বায়ক রিয়াদ শেখ, রফিকুল ইসলাম আকাশ, বিল্লাল হোসেন বিজয়, শিমুল হাওলাদার প্রমুখ।

-শরীয়তপুর প্রতিনিধি

 

চাঁদপুরে দীপু চৌধুরীসহ ৯৩ জনের নামে মামলা

চাঁদপুরে এমপি নুরুল আমিন রুহুলের গাড়িবহরে হামলা ও ভাঙচুরের ঘটনায় মায়াপুত্র সাজেদুল ইসলাম দীপু চৌধুরীসহ ৯৩ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ ছাড়া আরও অজ্ঞাত ২০০ জনকে আসামি করা হয়েছে। গতকাল মতলব উত্তর থানায় মামলাটি হয়। মামলার বাদী বিল্লাল হোসেন তপাদার। ওসি শাহজাহান কামাল বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার বিবরণে জানা যায়, গত শনিবার সকালে সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার ছেলে সাজেদুল হোসেন চৌধুরী দীপুসহ বিবাদীরা পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম ও চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নুরুল আমিন রুহুলের গাড়িবহরে হামলা করে। পরে ভাঙচুর করে কেন্দ্রীয় নেতৃবৃন্দের ছবি সংবলিত ব্যানার ফেস্টুন ছিঁড়ে ফেলে।   

-চাঁদপুর প্রতিনিধি

 

মা-মেয়েকে নির্যাতনের ঘটনায় গ্রেফতার ২

লক্ষীপুরের রায়পুরে থানায় মামলা করায় মা-মেয়েকে নির্যাতনের ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন- সহিদ মোবারক ও আলমগীর হোসেন। এদিকে মারধরে আহত রোকেয়া বেগম ও তার মেয়ে জান্নাতুল ফেরদৌসকে গতকাল রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।    

পুলিশ ও স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে রায়পুরের উত্তর কেরোয়া গ্রামের খোরশেদ আলম ও মোবারকের পরিবারের মধ্যে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ওই জমি ইজারা নিয়ে গত বৃহস্পতিবার খোরশেদের স্ত্রী রোকেয়াকে মারধর করে দেবর মোবারক। এ ঘটনায় তিনি মামলা করেন। এতে ক্ষিপ্ত হয়ে আসামিরা গতকাল সকালে লোকজন নিয়ে রোকেয়া ও তার মেয়ে জান্নাতকে মারধরে করে। গুরুতর অবস্থায় তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় পুলিশ দুজনকে গ্রেফতার করেছে। মারধরের বিষয়টি অস্বীকার করে পাল্টা অভিযোগ করেন অভিযুক্ত মোবারকের মা লুৎফুর নেছা। তিনি বলেন, ‘রোকেয়া ও তার মেয়ে মিলে আমাকে পিটিয়েছে।’ রায়পুর থানার ওসি আবদুল জলিল জানান, দুই পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ রয়েছে। এ ঘটনায় এক পক্ষ থানায় মামলা করেছে। দুজনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।  

-লক্ষীপুর প্রতিনিধি

 

পুলিশকে মারধরের ঘটনায় ছাত্রলীগের চার নেতার ১০ বছর কারাদন্ড

মাদারীপুরে পুলিশ লাঞ্ছিতের ঘটনার মামলায় শিবচর ছাত্রলীগের চার নেতাকে ১০ বছর এবং সাতজনকে তিন বছর করে কারাদন্ড দিয়েছে আদালত। গতকাল বিকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় দেন। ১০ বছরের দন্ডপ্রাপ্তরা হলেন- শিবচর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি লাভলু হাওলাদার, ছাত্রলীগ নেতা বাদশা শেখ, তন্ময় ও কামাল শেখ। তিন বছর করে কারাদন্ড দেওয়া হয়েছে ছাত্রলীগ নেতা তুষার, মাসুদ, মিজান, রেজাউল, নুর মোহাম্মদ, রাসেল ও হযরত আলীকে। আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ১১ সেপ্টেম্বর শিবচর উপজেলার কাঁঠালবাড়ী ঘাট এলাকায় বাদশা শেখের দোকানে মাদক উদ্ধার অভিযানে যায় পুলিশ। এ সময় সরকারি কাজে বাধা ও পুলিশকে মারধরের ঘটনা ঘটে।  

এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় শিবচর থানার এএসআই আলমগীর হোসেন বাদী হয়ে মামলা করেন।

-মাদারীপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর