শনিবার, ৯ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

জমি দখলে বাধা দেওয়ায় ভূমি ও বন কর্মকর্তাদের ওপর হামলা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈরে সরকারি বনের জমি দখল করে ব্যবসাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন অবৈধ স্থাপনা নির্মাণে বাধা দেওয়ায় হামলার শিকার হয়েছেন ভূমি অফিস ও বনবিভাগের লোকজন। গত বুধ ও বৃহস্পতিবার বিকালে উপজেলার রাখালিয়াচালা গেসুরটেক এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানায় পৃথক অভিযোগ দেওয়া হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, মৌচাক বিট অফিসের আওতায় ওই এলাকায় বনবিভাগের প্রায় ১০ একরের বেশি বনের জমি রয়েছে। যার বর্তমান বাজার মূল্য প্রায় ১০ কোটি টাকার বেশি। দিন দিন ওই জমিতে ব্যবসাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন অবৈধ স্থাপনা নির্মাণ করছে একটি প্রভাবশালী মহল। খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরে সফিপুর ইউনিয়ন ভূমি অফিস ও মৌচাক বিট অফিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে বাধা দিলে দুর্বৃত্তরা তাদের অবরুদ্ধ করে রাখে। এ ঘটনায় বন অফিসের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও কালিয়াকৈর থানায় একটি অভিযোগ করা হয়েছে। এর আগে বুধবার সকালে বনবিভাগের লোকজন হামলার শিকার হন। এতে সাতজন আহত হন। এ ঘটনায় বিট কর্মকর্তা মশফিকুর রহমান মানিক বাদী হয়ে ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০-৩৫ জনের নামে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ করেন।

ইউএনও তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, ইতিমধ্যেই বিষয়টি অবগত হয়েছি। তবে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) কাজী মো. নুরুল করিম জানান, বনবিভাগের লোকজনের ওপর হামলার বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ খবর