রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর জন্মবার্ষিকী পালিত

বাগেরহাট প্রতিনিধি

‘ভালো আছি ভালো থেকো, আকাশের ঠিকানায় চিঠি লিখো’ গানের স্রষ্টা, তারুণ্য ও সংগ্রামের দীপ্ত প্রতীক কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর ৬৫তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে রুদ্র স্মৃতি সংসদ গতকাল কবির গ্রামের বাড়ি মোংলা উপজেলার মিঠাখালী বাজার  থেকে শোভাযাত্রা বের করে। পরে কবির সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করেন বিভিন্ন শ্রেণির মানুষ। এছাড়া  সেখানে অনুষ্ঠিত মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন রুদ্র স্মৃতি সংসদের সভাপতি রুদ্রের অনুজ সাংবাদিক সুমেল সারাফাত, মিঠাখালী ইউপি চেয়ারম্যান উৎপল কুমার মন্ডল, সাবেক চেয়ারম্যান ও রুদ্র স্মৃতি সংসদের উপদেষ্টা মন্ডলীর সভাপতি মাহমুদ হাসান ছোট মনি।

 সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও সাংবাদিক নুর আলম শেখ প্রমুখ। বিকালে মিঠাখালী ফুটবল মাঠে প্রীতি ফুটবল, সন্ধ্যায় মোংলা প্রেস ক্লাব মিলনায়তনে স্মরণ সভা, কবিতা আবৃত্তি ও রুদ্রের গানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, মাত্র ৩৫ বছরের জীবনে তিনি সাতটি কাব্যগ্রন্থ ছাড়াও গল্প, কাব্যনাট্যসহ অর্ধ শতাধিক গান রচনা ও সুরারোপ করেছেন। ‘উপদ্রুত উপকূল’ ও ‘ফিরে চাই স্বর্নগ্রাম’ কাব্যগ্রন্থ দুটির  জন্য ‘সংস্কৃতি সংসদ’ থেকে পরপর দু’বছর ‘মুনীর চৌধুরী সাহিত্য পুরস্কার’ লাভ করেন। সম্মিলিত সাংস্কৃতিক জোট ও জাতীয় কবিতা পরিষদ গঠনে কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

সর্বশেষ খবর