রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

অভিযুক্ত হত্যাকারীর বাড়ি ঘেরাও পুলিশের সঙ্গে জনতার সংঘর্ষ

মানিকগঞ্জের সিংগাইরে আলিফ (১৬) নামে এক কিশোরকে হত্যার ঘটনায় অভিযুক্তের বাড়ি ঘেরাও করেছে ভুক্তভোগীর স্বজন ও এলাকাবাসী। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশের সঙ্গে উত্তেজিত জনতার সংঘর্ষ হয়। গতকাল উপজেলার সায়েস্তা ইউনিয়নের দক্ষিণ সাহরাইল গ্রামে এই ঘটনাটি ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, সিংগাইরের দক্ষিণ সাহরাইল গ্রামের কোরাইশির ছেলে আলিফকে (১৬) ডেকে নেয় একই এলাকার মোসলেম উদ্দিনের ছেলে রাজু (১৪)। পরে নবাবগঞ্জ উপজেলার শোল্লা ইউনিয়নের রুপারচর এলাকার কালীগঙ্গা নদীর তীরে কাশবনে নিয়ে যায়। সেখান থেকে মাথা থেঁতালো অবস্থায় রাজুকে সাভারের এনাম মেডিকেলে নিয়ে যায় এক ব্যক্তি। সেখানে গতকাল ভোরে রাজুর মৃত্যু হয়। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে রাজুর স্বজন এবং এলাকাবাসী অভিযুক্ত আলিফের বাড়ি ঘেরাও করে। খবর পেয়ে পুলিশ সেখানে গেলে উত্তেজিত জনতার তাদের সংঘর্ষ হয়। এতে তিন পুলিশ সদস্য আহত হন। এই ঘটনায় আলিফসহ তার পরিবারের তিন সদস্যকে উদ্ধার করে সিংগাইর থানায় নিয়ে যায় পুলিশ। মানিকগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান বলেন, ‘আলিফকে উদ্ধারকালে         উত্তেজিত জনতার সঙ্গে আমাদের সদস্যদের সংঘাত বেধে যায়। এতে পুলিশের তিনজন সদস্য আহত হন। দুপুরে আলিফসহ তার পরিবারের তিনজনকে আটক করে থানায় আনা হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।’   

-মানিকগঞ্জ প্রতিনিধি

 

খাগড়াছড়িতে ৩০০ বিঘা গাঁজা খেত ধ্বংস, আটক

সেনাবাহিনীর মাদকবিরোধী অভিযানে খাগড়াছড়ির মহালছড়িতে প্রায় ৩০০ বিঘা গাঁজা খেত ধ্বংস করা হয়েছে। গতকাল খাগড়াছড়ি রিজিয়নের মহালছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর দিদারুল ইসলামের নেতৃত্বে দেবতাপুকুরঘাট এলাকায় এসব গাঁজা খেত ধ্বংস করা হয়। অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরও অংশ নেয়। এ সময় মায়া কুমার ত্রিপুরা নামে একজনকে আটক করা হয়। নিরাপত্তাবাহিনী জানায়, পাহাড়ের আঞ্চলিক সংগঠনগুলো দুর্গম এলাকায় গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্যের চাষ করছে। স্থানীয়দের প্রলোভন ও ভয়ভীতি দেখিয়ে এগুলো চাষ করানো হচ্ছে। সংগঠনগুলো এ মাদক বিক্রির টাকায় অস্ত্রসহ সাংগঠনিক বিভিন্ন ব্যয় করছে। গাঁজা খেত ধ্বংসের পর আগুন লাগিয়ে পুড়িয়ে দেওয়া হয়। আটক মায়া কুমার ত্রিপুরাকে আসামি করে সদর থানায় মামলা করা হয়েছে বলে জানিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।   

-খাগড়াছড়ি প্রতিনিধি

 

 

স্কুলের জমি লিখে নিলেন প্রধান শিক্ষক, ফেরত চেয়ে সংবাদ সম্মেলন

বিজয়নগর উপজেলার পাঁচগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ের জমি দখলের অভিযোগে গতকাল সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের সামনে এ কর্মসূচির আয়োজন করেছে এলাকাবাসী। এ ঘটনায় এলাকাবাসী বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করেন। এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তৃতায় জলিল আহমেদ বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার আহমেদ স্কুলের জন্য এলাকাবাসীর সহায়তায় প্রায় ৫ বছর আগে ১০ শতক জমি ক্রয় করেন। এ সময় তিনি ৭ শতক জমি স্কুলের এবং ৩ শতক নিজ নামে দলিল করেন। দীর্ঘদিন পর বিষয়টি জানতে পেরে এলাকাবাসী জমি বিদ্যালয়ের নামে ফেরত দিতে প্রধান শিক্ষককে চাপ প্রয়োগ করেন। এ নিয়ে বেশ কয়েকবার সালিশও হয়েছে। এ সময় নিজাম মিয়া, আবদুল জলিল, জাকির হোসেন, জুনায়েদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।   

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

 

ট্রেনে পাথর নিক্ষেপ শিশুসহ আহত

কুমিল্লায় যাত্রীবাহী ট্রেনে পাথর নিক্ষেপে শিশুসহ তিনজন আহত হয়েছেন। কুমিল্লা আদর্শ সদর উপজেলার গোমতী নদীর বানাশুয়া ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন- ট্রেনযাত্রী নুসরাত জাহান মুন (৮), কামরুল ইসলাম ও একজন অজ্ঞাত।

রেলসূত্রে জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা নোয়াখালীগামী আন্তঃনগর উপকূল এক্সপ্রেস ট্রেনটি বানাশুয়া ব্রিজের কাছে পৌঁছালে দুর্বৃত্তরা ট্রেনের বগিতে পাথর ছুঁড়ে। পাথরের আঘাতে ট্রেনের একটি কেবিনের জানালার গ্লাস ভেঙ্গে তিনজন আহত হন। ট্রেনের অ্যাডেন্টডেন্ট বদিউল আলম জানান, শুক্রবার রাত সাড়ে ৮টায় এই ঘটনা ঘটে। ট্রেনে চিকিৎসা ব্যবস্থা না থাকায় আহতদের লাকসাম রেলওয়ে স্টেশনে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। লাকসাম রেলওয়ে থানার ওসি জসিম উদ্দিন বলেন, জনসচেতনতা বৃদ্ধির জন্য কাজ করছি। আহত যাত্রীরা শংকামুক্ত।    

-কুমিল্লা প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর