সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা
দ্বিতীয় দফা ইউপি ভোট

নৌকার মনোনয়ন নিয়ে ক্ষোভ তৃণমূলে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

দ্বিতীয় দফা নির্বাচনে খুলনার ২৫টি ইউনিয়নের সব কয়টিতেই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন। একই সঙ্গে তৃণমূলের সিদ্ধান্ত উপেক্ষা করে চেয়ারম্যান পদে প্রার্থী মনোনয়ন, বহিষ্কৃত নেতা ও রাজাকার পরিবারের সন্তানকে নৌকার প্রার্থী করার অভিযোগ উঠেছে। গতকাল তেরখাদার সদর ইউনিয়নে দলের বহিষ্কৃৃত নেতা এফ এম অহিদুজ্জামানকে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে যুবলীগ সদস্য শেখ শামীম হাসান। তিনি বলেন, ১০ অক্টোবর জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তেরখাদা ইউনিয়নের চেয়ারম্যান পদে মনোনয়ন নিয়ে কেন্দ্রে যে ছয়জনের নাম প্রস্তাব করা হয়, তার মধ্যে এফ এম অহিদুজ্জামানের নাম নেই। ১৯ জুলাই ইউনিয়ন পরিষদে প্রধানমন্ত্রী ও এমপিদের নিয়ে আপত্তিকর মন্তব্য করায় অহিদুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়।

তার বিরুদ্ধে মাদকে পৃষ্ঠপোষকতার অভিযোগ রয়েছে। তৃণমূলে সিদ্ধান্ত উপেক্ষা করে প্রভাবশালীর ছত্রছায়ায় তাকে নৌকা দেওয়া হয়েছে।

একইভাবে ডুমুরিয়া আটলিয়া ইউনিয়নে জেলা আওয়ামী লীগ সহসভাপতি অধ্যক্ষ এ বি এম শফিকুল ইসলামকে প্রথমে নৌকা দেওয়া হয়েছিল। কিন্তু তা সংশোধন করে সাবেক চেয়ারম্যান প্রতাপ কুমার রায়কে নৌকার প্রার্থী করা হয়েছে। ডুমুরিয়া সদর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী গাজী হুমায়ুন কবির বুলুকে দলীয় মনোনয়ন দেওয়ার পরও পরিবর্তন করে নতুনভাবে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহনেওয়াজ হোসেন জোয়াদ্দারকে নৌকার প্রার্থী করা হয়েছে। এসব কারণে তৃণমূলের নেতা-কর্মীদের ক্ষোভ বাড়ছে।

জানা যায়, দলীয় বিদ্রোহী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় থাকায় গত ইউপি নির্বাচনে বড় খেসারত দিয়েছে আওয়ামী লীগ। এবারও বিভিন্ন ইউনিয়নে একক প্রার্থী দিতে ব্যর্থ হয়েছে দলটি। এর মধ্যে ২০ সেপ্টেম্বর প্রথম দফা নির্বাচনে খুলনায় ৩৪টি ইউনিয়নের মধ্যে ১২টি হাতছাড়া হয়েছে আওয়ামী লীগের। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী জানান, ইউনিয়নে চেয়ারম্যান পদে একক প্রার্থী দেওয়ার জন্য দলের বিদ্রোহী প্রার্থীদের নিরুৎসাহিত ও তাদের বিরুদ্ধে সাংগঠনিক পদক্ষেপ নেওয়া হচ্ছে।

সর্বশেষ খবর