মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

যারা নৌকায় ভোট দেবে তারাই কেবল ভোটকেন্দ্রে যাবে

‘ভোটের দিন কেন্দ্র পাহারা দিয়ে যারা নৌকায় ভোট দেবে কেবল তাদেরই কেন্দ্রে ঢুকতে দেওয়া হবে, অন্য কাউকে ঢুকতে দেওয়া হবে না।’ এমন ঘোষণা দিয়েছেন রাজশাহীর গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম। তিনি বলেন, ‘নৌকার সঙ্গে যারা বেইমানি করবে তাদের হাত-পা ভেঙে গুঁড়িয়ে দিতে হবে।’ শনিবার বিকালে উপজেলার দেওপাড়া ইউনিয়নের ঈশ্বরীপুরে যুবলীগের বিশেষ বর্ধিত সভায় এ ঘোষণা দেন তিনি। ইউনিয়ন পরিষদ নির্বাচন কেন্দ্র করে এ সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জাহাঙ্গীর আলম। সম্প্রতি অনুষ্ঠিত গোদাগাড়ী পৌর নির্বাচনের উদাহরণ টেনে তিনি বলেন, ‘গোদাগাড়ী নির্বাচনী এলাকা রাজাকারের মতো এলাকা। আমার বাড়িও ওখানে, কিছু মনে কইরেন না। সেখানে যদি সব সেন্টার দখল করে নিয়ে নৌকার প্রার্থী জিততে পারে আপনারা পারবেন না?’ জাহাঙ্গীর আলম বলেন, ‘আমাদের ১১ তারিখে দেখিয়ে দিতে হবে আমরা অবশ্যই ন্যায়ের পথে আছি, আমরা জননেত্রী শেখ হাসিনার সঙ্গে আছি, আমরা বেলাল উদ্দিন সোহেলের পক্ষে আছি।’

যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম বলেন, ‘আপনারা আজ থেকেই প্রস্তুত থাকুন। নৌকার সঙ্গে যারা বেইমানি করবে তাদের হাত-পা ভেঙে গুঁড়িয়ে দিতে হবে। আমরা সম্মান দিতে দিতে আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে।’ তিনি বলেন, ‘আমি বলতে চাই প্রধানমন্ত্রী গোদাগাড়ীর এ ইউনিয়নগুলোর বরাদ্দ উপজেলার মাধ্যমেই দেন। আমি নৌকার ভোটে নির্বাচিত হয়েছি। আমি কথা দিচ্ছি দেওপাড়া ইউনিয়নে নৌকার প্রার্থীকে বিজয়ী করলে সর্বোচ্চ বরাদ্দ দেব।’ ইউপি সদস্য পদে যেসব যুবলীগ নেতা নির্বাচন করছেন তাদের উদ্দেশে উপজেলা চেয়ারম্যান বলেন, ‘আপনারা ভোট করেন তাতে আপত্তি নেই। তবে আপনাদের প্রথমেই নৌকার জন্য ভোট চাইতে হবে। বলতে হবে নৌকা না জিতলে কোনো উন্নয়ন হবে না।’ তিনি বলেন, ‘আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। গোদাগাড়ীতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন হবে।’ এ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক বেলাল উদ্দিন। আর স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আখতারুজ্জামানের ভাতিজা মাসুদ ইকবাল।

-নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

 

হেফাজতে ইসলামের মামলায় নাসিকের কাউন্সিলর গ্রেফতার

নারায়ণগঞ্জের হেফাজতে ইসলামের হরতালে নাশকতার মামলায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গোলাম মোহাম্মদ সাদরিলকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি নারায়ণগঞ্জ ৪ আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য গিয়াসউদ্দিনের ছেলে। গত সোমবার রাতে সিদ্ধিরগঞ্জ থানার মামলায় তাকে নিজ কার্যালয় থেকে গ্রেফতার করা হয়। এর আগে এ মামলায় ১০ অক্টোবর পর্যন্ত জামিনে ছিলেন তিনি। পরে নিম্ন আদলতে জামিনের আবেদন করলে আদালত কোনো আদেশ দেয়নি। সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান জানান, তিনি নাশকতার মামলার আসামি। তিনি ১০ অক্টোবর পর্যন্ত জামিনে ছিলেন। তাকে এ মামলায় গ্রেফতার করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম জানান, তিনি হেফাজতের মামলার আসামি এবং এ মামলায় তিনি জামিনে না থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে।

-সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

 

কিশোরগঞ্জ জেলা ছাত্রদল সভাপতিসহ ছয় নেতা কারাগারে

কিশোরগঞ্জ জেলা ছাত্রদল সভাপতিসহ ছয় নেতার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল তারা আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। সিনিয়র জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান খান তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান। তারা হলেন জেলা ছাত্রদল সভাপতি মো. মারুফ মিয়া, সহসভাপতি মো. সাঈদ সুমন, সাংগঠনিক সম্পাদক মো. শরীফুল ইসলাম নিশাদ, সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্‌বায়ক রাশেদ রায়হান, কিশোরগঞ্জ পৌর ছাত্রদলের যুগ্ম আহ্‌বায়ক মো. অলি উল্লাহ অলি ও জেলা যুবদলের সাবেক নেতা রুবেল মুন্সী। এ বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আমিনুল ইসলাম রতন। উল্লেখ্য, ২৮ মার্চ হেফাজতের হরতাল চলাকালে পুলিশের ওপর হামলা ও সহিংসতার অভিযোগে হেফাজত নেতা-কর্মীদের সঙ্গে তাদের বিরুদ্ধেও মামলা হয়। এর আগে তারা হাই কোর্ট থেকে জামিনে ছিলেন।  

-কিশোরগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর