শিরোনাম
শনিবার, ১৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

প্রধানমন্ত্রীর উপহারের ঘরের বাসিন্দারা চান নাগরিক সুবিধা

পিরোজপুর প্রতিনিধি

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘর পেয়ে খুশি পিরোজপুরের গৃহহীন অসহায় পরিবারগুলো। মাথা গোঁজার ঠাঁই নিশ্চিত হওয়ার পর তারা এখন দাবি জানিয়েছেন নাগরিক সুবিধার।

জানা যায়, পিরোজপুরের পাড়েরহাট আবাসনে প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘর পেয়েছে ৫৩ পরিবার। সহায়সম্বলহীন এসব পরিবার মাথা গোঁজার ঠাঁই পেয়ে অনেকটাই নিশ্চিন্ত। তবে উপহারের ঘরে নেই বিদ্যুৎ, খাবার পানি, চলাচলের রাস্তা। এ আবাসনে বসবাস করা এক নারী বলেন, তার দেড় মাস বয়সী সন্তান রয়েছে। বিদ্যুৎ না থাকায় প্রচ- গরমে শিশুটি কয়েকবার অসুস্থ হয়েছে। বৃদ্ধ আবদুল হক জানান, নদীর পাড়ে তাদের ঘর। বেড়িবাঁধ না থাকায় আতঙ্কে থাকতে হয়। সরকার ঘর দিয়েছে তাতে খুশি তারা। পাড়েরহাট আবাসনের মতো পিরোজপুর জেলায় প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের অন্য ঘরগুলোতেও খাবার পানি, বিদ্যুৎ, রাস্তা না থাকায় দুর্ভোগ পোহাচ্ছেন বাসিন্দারা। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহমেদ জানান, প্রধানমন্ত্রীর উপহারের ঘরে পল্লীবিদ্যুতের মাধ্যমে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ দেওয়া শুরু হয়েছে।

 পানির জন্য জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের মাধ্যমে গভীর নলকূপ স্থাপন করা হবে। চলাচলের জন্য স্থানীয় সরকার বিভাগের আওতায় রাস্তা নির্মাণের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। শিগগিরই যেখানে গুচ্ছ আকারে ঘর নির্মাণ করা হয়েছে সেখানে রাস্তা নির্মাণ শুরু হবে। পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলি মো. সাজ্জাদ হোসেন বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে পিরোজপুরে এখন পর্যন্ত ৩ হাজার ১৭৯টি ঘর দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘরের বাসিন্দাদের জন্য পর্যায়ক্রমে সব নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে। ইতিমধ্যে বিদ্যুৎ সংযোগ দেওয়া শুরু হয়েছে।’

সর্বশেষ খবর