রবিবার, ২১ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

নোয়াখালীতে আওয়ামী লীগের প্রতিনিধি সভায় দুষ্টের দমনে কঠোর হওয়ার ডাক

নোয়াখালী জিলা স্কুল মাঠে গতকাল দুপুরে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় দলের সিদ্ধান্তের বিরুদ্ধে কাজ করা ব্যক্তিদের ‘দুষ্ট’ (নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে ভূমিকা গ্রহণকারী) আখ্যায়িত করা হয়েছে। তৃণমূল নেতা-কর্মীরা এসব দুষ্টের দমনে কঠোর হওয়ার জন্য কেন্দ্রীয় নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন। সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ খায়রুল আনম সেলিম চৌধুরী। প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। এ সভায় নবগঠিত জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির ডাকে পৌরসভা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের ৫ হাজার নেতা-কর্মী অংশ নেন। বক্তাদের মধ্যে ছিলেন বিশেষ অতিথি আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক বেগম ওয়াসিকা আয়েশা খান এমপি, যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও জেলা আওয়ামী লীগ সদস্য জাহাঙ্গীর আলম প্রমুখ।    

-নোয়াখালী প্রতিনিধি

 

শেরেবাংলা গোল্ডেন অ্যাওয়ার্ড পেলেন লিপি ওসমান

সাংগঠনিক দক্ষতা ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় ‘শেরেবাংলা গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২১’  পেয়েছে নারায়ণগঞ্জ মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ঢাকার বিজয়নগরের হোটেল ৭১ এ গতকাল সন্ধ্যায় এ অনুষ্ঠান হয়। বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিমের হাত থেকে অ্যাওয়ার্ডটি বুঝে নেন নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি। এর আগে সাউথ এশিয়া সোশ্যাল এডুকেশন ফাউন্ডেশন ও শেরেবাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদের আয়োজনে  আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। শেরেবাংলা এ কে ফজলুল হক গবেষণা পরিষদের মহাসচিব মো. আর কে রিপনের পরিচালনায় প্রধান আলোচক ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শহীদুর রশীদ ভূঁইয়া, সাবেক তথ্য সিচব ও সংগঠনের প্রধান উপদেষ্টা সৈয়দ মার্গুব  মোর্শেদ প্রমুখ। জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি বলেন, অতীতেও মানুষের জন্য কাজ করার চেষ্টা করেছি, মানুষের বিপদে পাশে থাকতে চেষ্টা করেছি।     - নারায়ণগঞ্জ প্রতিনিধি

 

শিশু আয়েশা ফিরে পেল তার পরিবার

চাঁদপুরের হাজীগঞ্জে চার দিন আগে ফেলে যাওয়া শিশুকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শাহরাস্তি উপজেলার জান্নাতুল ফেরদৌস মিতু গত মঙ্গলবার তার একমাত্র সন্তান আয়েশা সিদ্দিকাকে (২) হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের সামনে রেখে পালিয়ে চলে যান। মেয়েটি সেখানে বসে কান্নাকাটি করতে থাকে। বাজারের কয়েকজন ব্যবসায়ী ৯৯৯-এ ফোন করেন। পুলিশ এসে তাকে উদ্ধার করে। বাবা আজাদ হোসেন চার দিন ধরে সম্ভাব্য সব স্থানে খোঁজাখুঁজি করেও মেয়েকে না পেয়ে ভেঙে পড়েন। এদিকে গত মঙ্গলবার হাজীগঞ্জের ইউএনও মোমেনা আক্তার ও ওসি হারুনুর রশিদ শিশুটিকে হাজীগঞ্জ সমাজসেবা অফিসারের কাছে তুলে দেন। তারা শিশুটিকে জামা-কাপড় কিনে দিয়ে চিকিৎসার জন্য হাজীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। শুক্রবার শিশুর পরিবারের সদস্যরা সামাজিক যোগাযোগমাধ্যমে আয়েশাকে দেখে চিনতে পেরে হাজীগঞ্জ থানায় যোগাযোগ করেন।  

উপযুক্ত পরিচয় দিতে পারায় শিশুটির বাবা, দাদা, নানি ও খালার উপস্থিতিতে ওই দিন বিকালে তাকে স্বজনের কাছে হস্তান্তর করা হয়।   

-চাঁদপুর প্রতিনিধি

 

মিছিলে স্বেচ্ছাসেবক লীগ নেতার মৃত্যু

মিছিল করতে করতে কর্মী সমাবেশে যাচ্ছেন স্বেচ্ছাসেবক লীগ নেতা কৌশিক আহমেদ (৩৫)। পথে হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। গতকাল কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর ন্যাশনাল পাম্পের সামনে এ ঘটনা ঘটে। কৌশিক আহমেদ লালমাই পেরুল উত্তর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক। তার বাড়ি উপজেলার উৎসবপদুয়া গ্রামে। জানা যায়, গত শনিবার বিকালে সদর দক্ষিণের বিজয়পুর স্কুল মাঠে কুমিল্লা দক্ষিণ জেলা কর্মী সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। দুপুর থেকে জেলার বিভিন্ন প্রান্ত থেকে মিছিল নিয়ে সমাবেশ স্থলে যোগ দেন আওয়ামী অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। এ সময় কৌশিকের নেতৃত্বে পেরুল থেকে একটি মিছিল সমাবেশস্থলের দিকে রওনা দেয়। সমাবেশস্থলের কাছাকাছি বিজয়পুর ন্যাশনাল পাম্পের সামনে পৌঁছানোর পর ঘুরে পড়ে যান তিনি। সেখানে মৃত্যু হয় তার। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফ উদ্দিন আহমেদ পাপ্পু। তিনি জানান, নিহতের স্মরণে কর্মী সমাবেশের শুরুতে ১ মিনিট নীরবতা পালন করা হয়। সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবাশীষ চৌধুরী জানান, শুনেছি স্বেচ্ছাসেবক লীগের এক নেতা হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা গেছে। তার ব্যাপারে বিস্তারিত জানার চেষ্টা করছি।   

-কুমিল্লা প্রতিনিধি

 

নিষেধাজ্ঞা অমান্য করে সড়ক নির্মাণ

ময়মনসিংহের ভালুকা উপজেলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সড়ক নির্মাণের অভিযোগ উঠেছে। ঘটনাটি উপজেলার মল্লিকবাড়ি ইউনিয়নের ধামশুর গ্রামের। এ ঘটনায় রঞ্জিত রবিদাস নামের এক ব্যক্তি বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। অভিযুক্তরা হলেন- উপজেলার মল্লিকবাড়ি ইউনিয়নের ধামশুর গ্রামের কুদ্দুছ ফকির (৫০), রাসেল ফকির (৩৫), মো. ফরিদ ফকির (২৮), কবির ফকির (২২), নাজিম উদ্দিন ফকির (৬২) ও মো. হারিছ ফকির (৪৮)। তারা সবাই একই এলাকার বাসিন্দা। অভিযোগ সূত্রে জানা যায়, রঞ্জিত রবিদাস ও কুদ্দুছ ফকিরগণ পাশাপাশি বসবাস করেন। কুদ্দুছ ফকিরগণ দীর্ঘদিন ধরে রঞ্জিত রবিদাসের ক্রয়কৃত সম্পত্তি ধামশুর মৌজার মালিক (খতিয়ান নং ১৭, এস.এ-১৩৮ ) ১০ শতাংশ জমি বেদখল করার জন্য নানাভাবে পাঁয়তারা করে আসছিল। ওই জমির বিষয় নিয়ে ইতিপূর্বে আদালতে (মামলা নং ৬২০/২১) দায়ের করেন রবিদাস। পরবর্তীতে বিজ্ঞ আদালত ওই জমির ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা দায়ের করেন। পরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গত ১৩ নভেম্বর সকালে ওই জমিতে ইট ও বালু দিয়ে রাস্তার নির্মাণ কাজ শুরু করে নাজিমউদ্দিন গং। রঞ্জিত রবিদাস বলেন, আমার বাবা শিবচরন রবিদাস ১৯৬৯ সালে আর ও আর মূলে ১১ শতাংশ জমি জায়মন নেছা বিবির কাছ থেকে ক্রয় করেন।    

-ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর