সোমবার, ২২ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

ইউপিতে নৌকা ছাড়াই নির্বাচন নেতা-কর্মীরা দিশাহারা

দিনাজপুর প্রতিনিধি

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ভোটের আশায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। চালিয়ে যাচ্ছেন উঠান বৈঠক ও পথসভা। বের হচ্ছে মোটরসাইকেল কিংবা ভ্যান শোভাযাত্রা। মাইকিং করে চলছে প্রচারণা। অন্যদিকে ভোটারদের মাঝেও বিরাজ করছে নির্বাচনী আমেজ। এতে গ্রামগঞ্জের হাটবাজার ও চায়ের দোকানে চলছে নির্বাচনী আড্ডা। নির্বাচনী হাওয়ায় জমে উঠেছে ভোটের মাঠ। বিরামপুরের সাতটির মধ্যে একটিতে নৌকা মার্কা ছাড়াই নির্বাচন হতে যাচ্ছে বিনাইল ইউনিয়ন পরিষদে। আসন্ন নির্বাচনে বিনাইল ইউনিয়ন আওয়ামী লীগ থেকে মনোনয়নপ্রত্যাশী অ্যাড. হামিদুল রহমান ও বর্তমান চেয়ারম্যান শহিদুল ইসলাম মনোনয়ন বোর্ডে আবেদন করার পরেও তারা নৌকা প্রতীক না পাওয়ায় বিনাইল ইউনিয়ন পরিষদ নির্বাচন এবার নৌকা প্রতীক ছাড়াই ভোট হতে যাচ্ছে। মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের কাউকেই নৌকা প্রতীক বরাদ্দ না দেওয়ায় বিনাইল ইউনিয়নের আওয়ামী লীগ নেতা-কর্মীরা ক্ষোভ ও হতাশা ব্যক্ত করেছেন। পাশাপাশি দলীয় নেতা-কর্মীরা কে কার পক্ষে কাজ করবেন তা নিয়ে দিশাহারা তৃণমূলের নেতাকর্মীরা।

 তাই আওয়ামী লীগের অনেককেই স্বতন্ত্র বিএনপি প্রার্থীর হয়ে প্রচারণা কাজ করতে দেখা যাচ্ছে। বিরামপুর উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, বিরামপুর উপজেলা মনোনয়ন বোর্ড থেকে অ্যাড. হামিদুর রহমান ও শহিদুল ইসলামের নাম পাঠানো হয়েছিল। কিন্তু বিগত দিনে তারা নৌকার বিপক্ষে নির্বাচন করায় তাদের এবার নির্বাচনী বোর্ড নৌকা প্রতীক বরাদ্দ দেয়নি।  এদিকে বিরামপুরের সাতটি ইউপির চেয়ারম্যান ২২ প্রার্থী হলেন- মুকুন্দপুর ইউপিতে আওয়ামী লীগের এম আবদুল লতিফ মিয়া (নৌকা), স্বতন্ত্র আওয়ামী লীগের বিদ্রোহী বর্তমান চেয়ারম্যান সাইফুল ইসলাম (ঘোড়া) ও বিএনপির আবুল কালাম আজাদ (আনারস), কাটলা ইউপিতে আওয়ামী লীগের মো. ইউনুছ আলী (নৌকা), স্বতন্ত্র বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকৃত বর্তমানে আওয়ামী লীগের বিদ্রোহী বর্তমান চেয়ারম্যান নাজির হোসেন (আনারস), আওয়ামী লীগের বিদ্রোহী আতাউর রহমান (চশমা) ও মনসুর আলী (ঘোড়া), খানপুর ইউপিতে আওয়ামী লীগের শ্রী চিত্তরঞ্জন পাহান (নৌকা), স্বতন্ত্র আওয়ামী লীগের বিদ্রোহী বর্তমান চেয়ারম্যান ইয়াকুব আলী মণ্ডল (আনারস), বিএনপির মোফাজ্জল হোসেন (ঘোড়া) ও লোকমান হাকিম (চশমা), দিওড় ইউপিতে আওয়ামী লীগের বর্তমান চেয়ারম্যান মো. হাফিজুর রহমান (নৌকা), স্বতন্ত্র আওয়ামী লীগের বিদ্রোহী আবদুল মালেক (আনারস) ও জাসদের আবুল হোসেন (ঘোড়া), বিনাইল ইউপিতে স্বতন্ত্র আওয়ামী লীগ সমর্থক বর্তমান চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম (ঘোড়া), আওয়ামী লীগ সমর্থক অ্যাড. হামিদুর রহমান (চশমা) ও স্বতন্ত্র বিএনপির হুমায়ুন কবির বাদশা (আনারস)-এখানে নৌকার কোনো প্রার্থীর নাম ঘোষণা করেনি আওয়ামী লীগ, জোতবানী ইউপিতে আওয়ামী লীগের মো. হাসান চৌধুরী (নৌকা) ও স্বতন্ত্র বর্তমান চেয়ারম্যান বিএনপির আবদুর রাজ্জাক মণ্ডল (ঘোড়া), পলিপ্রয়াগপুর ইউপিতে আওয়ামী লীগের বর্তমান চেয়ারম্যান মো. রহমত আলী (নৌকা), মোস্তাফিজুর রহমান ফিজু (ঘোড়া), স্বতন্ত্র বিএনপির শাহানুর আলম (আনারস)।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তৃতীয় ধাপের তফসিল ঘোষণা অনুযায়ী বিরামপুর উপজেলার সাতটি ইউনিয়নে ভোট গ্রহণ আগামী ২৮ নভেম্বর। বিরামপুরের সাতটি ইউনিয়নের ৬৩টি কেন্দ্রে ইউপি সাধারণ নির্বাচন এবং ১ নম্বর মুকুন্দপুর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সর্বশেষ খবর