মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

২৪তম বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয় দিবস পালিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ২৪তম বিশ্ববিদ্যালয় দিবস ছিল গতকাল। বর্ণাঢ্য আয়োজন ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। এ উপলক্ষে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, আনন্দ র‌্যালি, বিশেষ দোয়া ও ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া জাতীয় পতাকা ও ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। ভাইস-চ্যান্সেলর কবুতর ও বেলুন উড়িয়ে দিবসটির শুভ উদ্বোধন করেন। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালির শুরুতে বক্তব্যে ভাইস-চ্যান্সেলর বলেন, ১৯৯৮ সালের আজকের এ দিনে দেশে সর্বপ্রথম জাতির পিতার নামে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা লাভ করে। এজন্য আমরা গর্বিত। তিনি সশ্রদ্ধ চিত্তে জাতির পিতাকে স্মরণ করেন। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বিকালে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি এবং মহিলা ও শিশুবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ আলোচনায় অংশ নেন। প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে অনুষদীয় ডিন, পরিচালক, প্রক্টর, প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং অবসরপ্রাপ্ত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

-গাজীপুর প্রতিনিধি

 

চালকের এক হাতে পান অন্য হাতে চুন, উল্টে গেল বাস

যাত্রীবাহী বাসচালকের এক হাতে পান, অন্য হাতে চুন। সামনে পড়ল একটি ট্রাক। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি উল্টে গেল মহাসড়কে। টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পৌলী নামক স্থানে গতকাল দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। এতে কেউ নিহত না হলেও কয়েকজন আহত হয়েছেন। হানিফ পরিবহনের বাসটি বগুড়া থেকে ঢাকার দিকে যাচ্ছিল। বাসের যাত্রী রুলি বেগম বলেন, আমি বগুড়া থেকে বাসটিতে উঠেছি, ঢাকা যাব। ড্রাইভারের পাশেই বসেছিলাম। দেখলাম ড্রাইভার এক হাতে পান আরেক হাতে চুন নিয়ে মুখে দিচ্ছে। বাসের গতি অনেক ছিল। হঠাৎ বাসটি মহাসড়কেই উল্টে যায়। আমি ভয়ে শেষ। এদিকে মহাসড়কের মাঝখানে বাসটি উল্টে পড়ায় কিছু সময়ের জন্য ঢাকামুখী মহাসড়কে যানচলাচল বন্ধ থাকে। উত্তরবঙ্গের প্রবেশদ্বার এলেঙ্গা বাসস্ট্যান্ড থেকে জালদো ব্রিজ পর্যন্ত আধা কিলোমিটার এলাকায় যানজট লেগে যায়। পরে পুলিশ দুর্ঘটনার শিকার বাসটিকে রাস্তা থেকে সরিয়ে নিলে যানচলাচল স্বাভাবিক হয়।    

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট সায়রুল ইসলাম বলেন চালকের নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি ঢাকা টাঙ্গাইল মহাসড়েকর পৌলীতে উল্টে যায়। তবে কেউ মারা যায়নি। বাসের চালক  হেলপার পালিয়ে গেছেন।

-টাঙ্গাইল প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর