শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

দুর্যোগ মোকাবিলায় তৈরি হচ্ছে উদ্ধারকারী নৌকা : এনামুর রহমান

গোপালগঞ্জ প্রতিনিধি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেছেন, দুর্গত এলাকার মানুষকে উদ্ধার, তাদের মধ্যে ত্রাণ বিতরণ ও গবাদিপশু নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার জন্য মাল্টিপারপাস এক্সের্সিসেবল নৌকা তৈরি করেছি। যা প্রাকৃতিক দুর্যোগের সময় ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা করবে। গতকাল দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার ত্রিপল্লীর শেখ আবু নাসের বিদ্যালয়ে সাইক্লোন শেল্টার কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, এসব সাইক্লোন শেল্টারে স্বাভাবিক সময়ে স্কুলের কার্যক্রম চলবে। দুর্যোগের সময় সাইক্লোন শেল্টার হিসেবে ব্যবহার করা যাবে।

আমরা দেশের বিভিন্ন জেলা-উপজেলায় এ প্রকল্পের আওতায় ৪২৩টি সাইক্লোন শেল্টার নির্মাণ করছি-যার কাজ শেষ পর্যায়ে। এর আগে এনামুর রহমান টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন, গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানাসহ সরকারি কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

সর্বশেষ খবর