শিরোনাম
মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

গোলাপগঞ্জ পৌর মেয়র বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, সিলেট

মেয়র পদ থেকে সাময়িক বহিষ্কার হয়েছেন সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল। গতকাল স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। গত পৌর নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মেয়র নির্বাচিত হয়েছিলেন রাবেল। জানা গেছে, সম্প্রতি আমিনুল ইসলাম রাবেল যুক্তরাজ্য সফরে যান। সেখানে অবস্থানকালে ‘গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট কাউন্সিল’ আয়োজিত মতবিনিময় সভায় তিনি বক্তৃতায় বলেছিলেন, ‘আমরা মন্ত্রণালয়ে যাই। সচিবালয়ে সচিবদের সঙ্গে মিটিং করি, এলজিইডি মিনিস্টারের সঙ্গে মিটিং করি। তাদের কাছ থেকেই আমাদের ফান্ড আনতে হয়। ওখানে পার্সেন্টেজ দিতে হয়।

আপনি ১০০ কোটি টাকার ফান্ড নিয়ে আসলেন। সেখানে ৫ পার্সেন্ট আগেই দিয়ে আসতে হয়।’ এ ছাড়া তিনি সরকারবিরোধী আরও কথাবার্তা বলেন। তার এই বক্তব্যের ভিডিও ভাইরাল হলে সমালোচনার মুখে পড়েন রাবেল। এই ঘটনার জের ধরেই রাবেলকে মেয়র পদ থেকে বহিষ্কার করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘আমিনুল ইসলাম রাবেল ছুটি নিয়ে বিদেশে গিয়ে গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট ফোরাম আয়োজিত মতবিনিময় সভায় বাংলাদেশ সরকার, স্থানীয় সরকার বিভাগ ও রাষ্ট্রের জন্য হানিকর বক্তব্য দিয়েছেন। তার এ ধরনের জনহানিকর বক্তব্য স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩২ এর (খ) ও (ঘ) এর অপরাধে মেয়রের পদ থেকে অপসারণযোগ্য অপরাধ।

 

সর্বশেষ খবর