শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

কবরস্থানের জমি দান করে ভোটে হেরে ফিরিয়ে নিলেন মেম্বার প্রার্থী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

জয়ের আশায় কবরস্থানে জমি দান করে ফিরিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে পরাজিত এক মেম্বার প্রার্থীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে। স্থানীয়রা জানান, সদ্য অনুষ্ঠিত ইউপি নির্বাচনের সময় দাইপুকুরিয়া ইউনিয়নের দাড়িগাছা কেন্দ্রীয় গোরস্থানে দুই কাঠা জমি দেওয়ার কথা বলেন ৬ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী মো. তসলিম উদ্দিন। কিন্তু ভোটে পরাজিত হয়ে এখন জমি ফিরিয়ে নিয়ে টাক্টর দিয়ে হালচাষ করে দিয়েছেন তিনি। এতে স্থানীয়দের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তবে পরাজিত প্রার্থী মো. তসলিম উদ্দিন বলেন, তিনি কোনো জমি কবরস্থানকে দেননি। এদিকে দাড়িগাছা কেন্দ্রীয় কবরস্থান কমিটির সাধারণ সম্পাদক হারুনার রশীদ জানান, এই কবরস্থানটি ২০০৯ সালে প্রতিষ্ঠা করা হয় স্থানীয় মানুষের জন্য। তখন থেকেই আশপাশের জমি কিনে এই কবরস্থানটির জায়গা বড় করা হচ্ছে। কিন্তু কবরস্থানে প্রবেশের জন্য কোনো রাস্তা ছিল না। তাই তসলিম উদ্দিন নির্বাচনের সময় কবরস্থানে প্রবেশের লক্ষ্যে দুই কাঠা জমি দিতে চান।

ফলে পার্শ্ববর্তী এলাকা থেকে মাটি এনে কবরস্থানে প্রবেশের রাস্তাটি বানানো হয়। কিন্তু নির্বাচনে পরাজিত হয়ে এখন তিনি জমি দিতে চাচ্ছেন না। এতে বাধ্য হয়ে তার কাছে জমিটি কেনার জন্য বললে তিনি ৪ লাখ টাকা দাম চাইছেন। কিন্তু এর আশপাশের জমি ৩০-৪০ হাজার টাকা কাঠা দরে বিক্রি হচ্ছে। অন্যদিকে রোজিনা বেগম নামে স্থানীয় এক নারী জানান, নির্বাচনের আগেই শুনেছি দাড়িগাছা কেন্দ্রীয় কবরস্থানে তসলিম উদ্দিন দুই কাঠা জমি রাস্তা নির্মাণের জন্য দান করেছেন। তাই আমরা খুশি হয়ে তাকে ভোট দিয়েছি। কিন্তু নির্বাচনের কয়েক দিন পরেই শুনছি তিনি সেই জমি আর দান করবেন না। নির্বাচনে পরাজিত হয়ে এমনটা করা তার ঠিক হয়নি বলেও মন্তব্য করেন তিনি। এ বিষয়ে পরাজিত মেম্বার প্রার্থী তসলিম উদ্দিন জানান, তিনি কোনো কবরস্থানে জমি দানের কথা বলেননি।

কিন্তু স্থানীয় লোকজন তার বিরুদ্ধে মিথ্যা প্রচারণা চালাচ্ছে। উল্লেখ্য, ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ১৩ ইউনিয়নের সঙ্গে দাইপুকুরিয়া ইউনিয়নের ভোট গ্রহণ সম্পন্ন হয়। এতে ৬ নম্বর ওয়ার্ডে ফুটবল প্রতীক নিয়ে মো. তসলিম উদ্দিন ৫১০ ভোট পান। আর মোরগ মার্কা নিয়ে আবদুল আজিজ ১৫৮৭ ভোট পেয়ে নির্বাচিত হন।

 

সর্বশেষ খবর