রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত

বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল : শামীম

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। মেধায় সেরা, যোগ্যতায় সেরা আমাদের প্রধানমন্ত্রী। তিনি এখন সারা বিশ্বকে নেতৃত্ব দিতে পারেন। পৃথিবীর ইতিহাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই ১৮ বার জাতিসংঘে ভাষণ দিয়ে রেকর্ড সৃষ্টি করেছেন। বঙ্গবন্ধুর বাংলাদেশ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ।’ তিনি বলেন, ‘মির্জা ফখরুল, রিজভী সাহেবরা গর্ত থেকে বের হয়ে কথা বলেন। উনাদের কথা কেউ শোনে না। বিএনপি আবার ক্ষমতায় গেলে হাওয়া ভবন সৃষ্টি করবে। তারেক, খালেদা জিয়া দেশটা লুটেপুটে খাবে। হাজার হাজার কোটি টাকা বিদেশে মানি লন্ডারিং করবে।’ মাদারীপুরের শিবচরে আড়িয়াল খাঁ নদের তীর সংরক্ষণ ও ড্রেজিং কাজের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে গতকাল তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাদারীপুর-১ আসনের এমপি ও চিফ হুইপ নুর ই আলম চৌধুরী লিটন। আরও বক্তব্য রাখেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী।   

-মাদারীপুর প্রতিনিধি

 

যে গ্রামে একজনই ভোটার

২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে টাঙ্গাইলের সদর উপজেলার হুগড়া ইউনিয়নে মাধবপুর গ্রামে একজন ও কচুয়া গ্রামে ১২ জন ভোটার রয়েছেন। যমুনার ভাঙনে গ্রাম দুটি বিলীন হয়ে যাওয়ায় অন্যত্র আশ্রয় নিয়েছেন এখানকার বেশির ভাগ বাসিন্দা। হুগড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোর্শেদ আলম দুলাল জানান, সদর উপজেলার হুগড়া ইউনিয়নের মাধবপুর গ্রামে আগে ৭০০-৮০০ ভোটার ছিলেন। যমুনার করালগ্রাসে গ্রামটি বিলীন হয়ে যাওয়ায় বর্তমানে ভোটার তালিকায় এই গ্রামে মাত্র একজন ভোটার আছেন। একই অবস্থা কচুয়া গ্রামের। এ গ্রামটিও যমুনার ভাঙনে বিলীন হয়ে গেছে। এখানে ভোটার রয়েছেন ১২ জন।

 -টাঙ্গাইল প্রতিনিধি

 

অনুমোদনহীন ভবন নির্মাণ ৫ লাখ টাকা জরিমানা

গাজীপুর সদর উপজেলার ভাওয়ালগড় ইউনিয়নের ভবানীপুরে অনুমোদনবিহীন ইমারত ও সীমানাপ্রাচীর নির্মাণের দায়ে হামজা অ্যাপারেলস কারখানাকে ৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিক তানভীরের নেতৃত্বে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। ভ্রাম্যমাণ আদালতসূত্র জানান, অনুমোদনবিহীন ইমারত ও সীমানাপ্রাচীর নির্মাণ করায় কারখানার ম্যানেজার ফরিদ আহমেদের থেকে জরিমানার টাকা আদায় করা হয়েছে।   

-গাজীপুর প্রতিনিধি

 

বাসের ধাক্কায় ট্রাক গেল ড্রেনে

কুমিল্লার লাকসামে সড়কের ওপর দাঁড়িয়ে থাকা বালুবাহী একটি ট্রাককে পেছন থেকে তিশা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সজোরে ধাক্কা দিলে ট্রাকটি ড্রেনে পড়ে যায়। এতে বাসের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। গতকাল বিকালে ঢাকা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের লাকসাম দক্ষিণ বাইপাস এলাকায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, বালুবাহী একটি ট্রাক সড়কের পাশে দাঁড়িয়ে ছিল। ওই সময় তিশা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা ট্রাকটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ট্রাকটি সড়কের পাশে ড্রেনে পড়ে যায়। ফলে ট্রাক ও বাস চালক দুজনই মারাত্মক আহত হন। স্থানীয়রা তাদের লাকসামের একটি হাসপাতালে ভর্তি করেছেন।

-লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

 

বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু, দগ্ধ ১

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর নিশ্চিন্তপুরে গতকাল নির্মাণাধীন ভবনের ছাদের কাজ করার সময় বিদ্যুৎপৃষ্টে এক শ্রমিকের মৃত্যু ও একজন দগ্ধ হয়েছেন। নিহত উজ্জ্বল হোসেন (২৬) সিরাজগঞ্জের রায়গঞ্জ থানার গথিতা গ্রামের আফজাল হোসেনের ছেলে। দগ্ধ ইমান আলী বক্স (৫৫) কালিয়াকৈর উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের বাসিন্দা। এলাকাবাসী ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, শনিবার সকালে উজ্জ্বলসহ কয়েকজন শ্রমিক ভবনের তৃতীয় তলার ছাদের কাজ শুরু করেন। একপর্যায়ে তাদের হাতে থাকা একটি রড পাশের বিদ্যুতের তারে সংস্পর্শ হয়। এতে নির্মাণ শ্রমিক উজ্জ্বল হোসেন ও ইমান আলী বিদ্যুৎস্পৃষ্ট হন। ঘটনাস্থলেই মারা যান উজ্জ্বল। গুরুতর আহত ইমানকে ঢাকা মেডিকেল পাঠানো হয়েছে।   

-কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর