রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

‘বঙ্গবন্ধুর বিজ্ঞান দর্শন ও আজকের বাংলাদেশ’ শীর্ষক ওয়েবিনার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ‘বঙ্গবন্ধুর বিজ্ঞান দর্শন ও আজকের বাংলাদেশ’ শীর্ষক ভার্চুয়াল ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের আয়োজনে গতকাল এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার।

উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে ওয়েবিনারে স্বাগত বক্তব্য রাখেন গণিত বিভাগের চেয়ারম্যান চিন্ময়ী পোদ্দার। বক্তব্য রাখেন গণিত বিভাগের শিক্ষার্থী তাসফিক হাসান লিংকন ও সুমাইয়া হাসান চুমকী।

গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. বিজন কৃষ্ণ সাহা ও প্রভাষক মহুয়া জাহান রূপার সঞ্চালনায় ওয়েবিনারে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ অন্যরা যুক্ত ছিলেন।

ওয়েবিনারে প্রধান অতিথি ড. সত্য প্রসাদ মজুমদার বলেন, একটি বিজ্ঞানসম্মত ও আধুনিক জাতি গঠনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন কাজ করে গেছেন।  জাতির পিতার সে স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ খবর