বুধবার, ১২ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

নোয়াখালীতে প্রার্থীর পক্ষে প্রশাসনের কর্মচারীরা

তিন সদস্যের তদন্ত কমিটি

নোয়াখালী প্রতিনিধি

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নোয়াখালী পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী লুৎফুল হায়দার লেলিনের পক্ষে ভোটের প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগ উঠেছে বরিশাল জেলা প্রশাসনের কর্মচারীদের বিরুদ্ধে। এ ঘটনায় গতকাল জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসকের কাছে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ১৬ জানুয়ারি নোয়াখালী পৌরসভায় ভোট গ্রহণ হবে।

জানা যায়, নির্বাচনী প্রচারণার বিষয়ে গত সোমবার রাতে কালেক্টরেট সহকারী সমিতির নোয়াখালী জেলা কার্যালয়ে সদস্যদের নিয়ে লেলিনের পক্ষে ভোট চেয়ে সভা করা হয়। সভায় উপস্থিত থাকা কালেক্টরেট সহকারী সমিতির একাধিক সদস্য জানান, সংগঠনের নোয়াখালীর সদস্যদের ব্রিফিং করেন বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের এলএ শাখার উচ্চমান সহকারী ও বরিশাল কালেক্টরেট সহকারী সমিতির সভাপতি মাহফুজুর রহমান।

তিনি স্বতন্ত্র প্রার্থী লেলিনের পক্ষে ভোট করার জন্য নোয়াখালী জেলা প্রশাসন কর্মচারীদের আহ্বান জানিয়ে দিকনির্দেশনা দেন। সূত্র জানায়, বরিশাল জেলা প্রশাসনের উচ্চমান সহকারীসহ চারজনের প্রতিনিধি দল গত সোমবার নোয়াখালী আসে। বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের এলএ শাখার উচ্চমান সহকারী মাহফুজুর রহমান বলেন, ভোট চাইতে নয়, নোয়াখালীর সুবর্ণচরে ঘুরতে এসেছেন তারা। নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক খায়রুল আলম সেলিম বলেন, সরকারি দায়িত্বশীল কর্মকর্তার কাছ থেকে এমন কাজ কেউ আশা করে না। নির্বাচনী আচারণবিধি বহির্ভূত এমন কাজের সুষ্ঠু তদন্ত দাবি করছি। নোয়াখালী জেলা প্রশাসক খোরশেদ আলম খান বলেন, তদন্ত কমিটির প্রতিবেদনে কারও জড়িত থাকার প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে নির্বাচনী আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর