বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

সংক্ষিপ্ত

নির্যাতনে শিশু মৃত্যুর অভিযোগ সৎমা গ্রেফতার

সিদ্ধিরগঞ্জে সৎমায়ের নির্যাতনে সুমি আক্তার (৮) নামে এক শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। মিজমিজি কান্দাপাড়ায় সোমবার ঘটনাটি ঘটে। এ ব্যাপারে গতকাল শিশুটির মা রুমা বাদী হয়ে থানায় মামলা করেছেন। সৎমা হালিমাদুস সাদিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। সাদিয়া মিজমিজি কান্দাপাড়ার আংকুর মোড়লের দ্বিতীয় স্ত্রী। রুমা মামলায় উল্লেখ করেন, স্বামী দ্বিতীয় বিয়ে করার পর তিনি মেয়েকে নিয়ে আলাদা বাসায় থাকতেন। ২৯ ডিসেম্বর বেড়ানোর কথা বলে সৎমা সুমিকে তাদের বাসায় নিয়ে যান। ১৭ জানুয়ারি সুমির বাবা আংকুর মোড়ল ফোনে তাকে জানান ৫ জানুয়ারি খাট থেকে পড়ে মেয়ে আঘাত পেয়েছে। এর কিছুক্ষণ পরই তিনি মেয়ের লাশ নিয়ে হাজির হন তার বাসায়। সুমির শরীরে আঘাতের চিহ্ন দেখে তিনি ৯৯৯-এ ফোন দেন। সিদ্ধিরগঞ্জ থানার ওসি জানান, সৎমাকে রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।   

-সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

 

হঠাৎ দেবে গেল ১০ বসতবাড়ি

ফরিদপুর নগরকান্দা উপজেলা সদরের কুমার নদের পাড়ের একটি মন্দিরসহ ১০টি বাড়ি হঠাৎ ১০-২০ ফিট দেবে গেছে। ভেঙে পড়েছে পাকা স্থাপনা। সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। নদীর পাড়জুড়ে দেখা গেছে ফাটল। ঝুঁকিতে রয়েছে নগরকান্দা সরকারি এমএন একাডেমি ভবন, থানা ভবন ও বাজারের কেন্দ্রীয় কালীমন্দির ভবনসহ পৌর বাজার। আতঙ্কে নদীর পাড়ের বাড়িঘর থেকে আসবাবপত্র সরিয়ে নিচ্ছেন স্থানীয়রা। তারা জানান, নদী থেকে অবৈধভাবে বালু বিক্রির ফলে ভেঙে পড়ছে নদীপাড়ের বাড়ি। ক্ষতিগ্রস্ত উজ্জ্বল মালো বলেন, কয়েকদিন ধরে একটু ফাটল দেখা গিয়েছিল। সোমবার রাতে হুড়মুড় শব্দ শুনে ঘর থেকে বেরিয়ে দেখি আমার পাশের ঘর ভেঙে নদীতে পড়েছে। পরিবারের লোকজন নিয়ে ঘরের বাইরে আসি। এমন সময় আমার একতলা ভবনটিও ভেঙে পড়ে যায়। স্থানীয় পৌর কাউন্সিলর জিয়াউর রহমান জানান, গত সোমবার  সকালে ফাটল দেখা গেছে। আস্তে আস্তে বড় হয় সে ফাটল। রাতেই একটি মন্দির ও ১০ বাড়ি ভেঙে পড়ে। ঝুঁকির মুখে আছে এ ওয়ার্ডের অন্তত আরও ১০০ বাড়ি।

-ফরিদপুর প্রতিনিধি

 

ট্রেনে কাটা পড়লেন দুই যুবক

গাজীপুরে পৃথক স্থানে গতকাল ট্রেনে কাটা পড়ে দুই যুবকের মৃত্যু হয়েছে। পুবাইল ও কালীগঞ্জ থানা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। রাত ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত লাশের পরিচয় জানা যায়নি। রেলওয়ের নরসিংদী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই ইমায়দুল জিহাদী জানান, গতকাল সকালে পুবাইল থানার তালটিয়ায় ঢাকা-চট্টগ্রাম রেললাইন পার হচ্ছিলেন অজ্ঞাত এক ব্যক্তি। এ সময় ঢাকা থেকে চট্টগ্রামগামী সোনারবাংলা এক্সপ্রেস ট্রেনে কাটা পড়েন তিনি। অন্যদিকে ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনের দুই বগির সংযোগ হুকের ওপর চড়ে যাচ্ছিলেন এক যুবক। গাজীপুরের কালীগঞ্জ থানার চুয়ারিখোলায় ট্রেনটি ঝাঁকুনি দেয়। এতে নিজেকে সামলাতে না পেরে ওই ট্রেনেই কাটা পড়েন তিনি। লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।  

-গাজীপুর প্রতিনিধি

 

১২ দফা দাবিতে ইনসাব-এর সমাবেশ

লক্ষ্মীপুরে নির্মাণ-শ্রমিকদের বাসস্থান, পেশা ও স্বাস্থ্যগত সুবিধা এবং মজুরি বৃদ্ধিসহ ১২ দফা দাবিতে সমাবেশ ও মানববন্ধন করেছে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ জেলা শাখা (ইনসাব)। গতকাল লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করেন নেতা-কর্মীরা। বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর পৌর মেয়র মোজ্জাম্মেল হায়দার মাসুম, পৌর আওয়ামী লীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী, কাউন্সিলর জসিম উদ্দিন মাহমুদ, জেলা শ্রমিক লীগের আহ্বায়ক ইউসুফ পাটওয়ারী, সদস্য সচিব বেলাল হোসেন কারি, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন বাংলাদেশ জেলা শাখার সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক নুর আলম। বক্তারা বলেন, দেশে এবং প্রবাসীসহ ৮০ লাখ শ্রমিক নির্মাণ খাতে কাজ করেন। শ্রমিকদের বঞ্চনা দিন দিন বাড়ছে। মজুরি বৈষম্যের কারণে শ্রমিকেরা কষ্টকর জীবন কাটাচ্ছেন।  

-লক্ষ্মীপুর প্রতিনিধি

 

পাহাড়ে বাড়ছে করোনা সংক্রমণ

রাঙামাটিতে দ্রুত বাড়ছে করোনার সংক্রমণ। এরই মধ্যে রাঙামাটিকে উচ্চ সংক্রমণের ঝুঁঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে। তবুও স্বাস্থ্যবিধি মানছেন না সাধারণ মানুষ। প্রশাসনের পক্ষ থেকে আরোপ করা হয়েছে কঠোর বিধিনিষেধ। জেলা প্রশাসন বলছে, করোনা সংক্রমণ রোধে কোনোরকম ছাড় দেওয়া হবে না। স্বাস্থ্যবিধি না মানলে নেওয়া হচ্ছে শাস্তিমূলক ব্যবস্থা। জানা গেছে, বৈচিত্র্যময় রাঙামাটি এখন করোনার দখলে। পর্যটকদের আনাগোনা বাড়াতেই বেড়েছে করোনা সংক্রমণের হার। প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। মানুষকে স্বাস্থ্যসচেতন করতে গঠন করা হয়েছে বিশেষ টিম।    

-রাঙামাটি প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর