শুক্রবার, ২৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

সংক্ষিপ্ত

ছয় অবৈধ ভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন

ধামরাইয়ে ছয়টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদফতর। এ সময় ওই ছয়টিসহ আরও দুটি ভাটা মালিককে ৫৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ধামরাইয়ের জলসিন, কান্দাপাড়া, ডাউটিয়া ও কালামপুর এলাকায় পরিবেশ অধিদফতরের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে গতকাল এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক জহিরুল ইসলাম তালুকদার, সহকারী পরিচালক মোসাব্বির হোসেন মোহাম্মদ রাজীব, পরিদর্শক ফাতেমাতুজ জোহরা প্রমুখ। জহিরুল ইসলাম তালুকদার বলেন, আবাসিক এলাকা, শিক্ষাপ্রতিষ্ঠানের পাশে ইটভাটা স্থাপন, পরিবেশ অধিদফতরের ছাড়পত্র নবায়ন না করা এবং আবাদি জমির মাটি কাটার অনুমতি নেই এসব ভাটার। ধামরাইয়ের শতাধিক অবৈধ ইটভাটার বিরুদ্ধে  এ অভিযান চলবে বলেও জানান তিনি।

-ধামরাই (ঢাকা) প্রতিনিধি

 

নিখোঁজ ব্যাংক কর্মকর্তার সন্ধান দাবি স্বজনদের

বরগুনার বেতাগী পৌরসভার বাসিন্দা ও অগ্রণী ব্যাংক ঢাকা বি-ওয়াপদা শাখার সিনিয়র কর্মকর্তা নজরুল ইসলামের সন্ধান এবং পরিবারের নিরাপত্তা দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন স্বজনরা। বেতাগীর ইউএনওর মাধ্যমে গতকাল দুপুরে তার কার্যালয় নিখোঁজ নজরুল ইসলামের দুই বোন মঞ্জু আক্তার ও কামরুন নাহার স্মারকলিপি পেশ করেন। জানা যায়, গত ৭ জানুয়ারি রাজধানীর যাত্রাবাড়ীর শনিরআখড়ার বাসা থেকে বের হয়ে আর ফিরেননি নজরুল ইসলাম। এ ঘটনায় তার স্ত্রী রুবিনা নজরুল উত্তরখান থানায় জিডি করেছেন।  রুবিনা নজরুল বলেন, উত্তরখান থানাধীন হেলাল মার্কেটের বৈকাল রোডে তাদের বাড়ি রয়েছে। ওই বাড়ির ভাড়াটিয়াদের কাছ থেকে ভাড়া নেওয়ার জন্য ঘটনার দিন দুপুরে তার স্বামী বাসা থেকে বের হয়েছিলেন।    

-বরগুনা প্রতিনিধি

 

শীতলক্ষ্যায় উদ্ধার দুই লাশের পরিচয় মিলেছে

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর পৃথক স্থান থেকে গত বুধবার উদ্ধার হওয়া নারী ও পুরুষের লাশের পরিচয় মিলেছে।  নারী হলেন শহরের পালপাড়া এলাকার বাসিন্দা গণেশ ঘোষের স্ত্রী তাপসী রানী। পুরুষের লাশ শহরের বাবুরাইল এলাকার দীনু চৌধুরীর ছেলে রোহান চৌধুরীর। এ ঘটনায় থানায় হত্যা ও অপমৃত্যুর দুটি মামলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সদর মডেল থানার ওসি শাহ জামান। তিনি বলেন, মৃত তাপসী রানীর ভাই ননী গোপাল বাদী হয়ে হত্যা মামলা করেছেন। মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে। তাপসীকে হত্যার পর লাশ নদীতে ভাসিয়ে দিয়েছে বলে অভিযোগ করেছেন বাদী।    

-নারায়ণগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর