মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

সংক্ষিপ্ত

ট্রাকচাপায় পুলিশ আহত, স্ত্রীর মৃত্যু

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর সেতু এলাকায় ট্রাকচাপায় আফরোজা আক্তার নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন তার স্বামী পুলিশ কনস্টেবল হাবিবুর রহমান। গতকাল  বেলা ৩টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের  কাঁচপুর সেতুর পশ্চিম ঢালে এই দুর্ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় আফরোজাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সন্ধ্যায় তাকে মৃত ঘোষণা করেন। কাঁচপুর হাইওয়ে থানার ওসি মো. সাজ্জাদ করিম খান জানান, শিমরাইল ট্রাক স্ট্যান্ডের বিপরীত পাশে কাঁচপুর সেতুর পশ্চিম ঢালে একটি অজ্ঞাতনামা ট্রাক মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে তারা দু’জন গুরুতর আহত হন। এদিকে আহত পুলিশ সদস্যের বড় বোন নুর বাণুু জানান, হাবিবুর পুলিশ সদর দফতরে কর্মরত। গ্রামের বাড়ি নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বাংলাবাজার চেঙ্গাকান্দি। ২০১৫ সালে পুলিশ কনস্টেবল হিসেবে চাকরিতে যোগ দেন।  

২ বছর আগে তিনি বিয়ে করেন। তবে তাদের কোনো সন্তান নেই। তিনি জানান, নিয়মিত ঢাকা থেকে বাড়িতে মোটরসাইকেল নিয়ে যাতায়াত করতেন হাবিবুর। এদিন স্ত্রীকে বাড়ি থেকে নিয়ে রাজধানীর যাত্রাবাড়ী পশ্চিম মাতুয়াইলে তার বাসায় বেড়ানোর জন্য রওনা দেন। কিন্তু পরে পথচারীদের মাধ্যমে তাদের দুর্ঘটনার খবর শুনতে পারেন। দুর্ঘটনার পর পথচারীরা তাদের দুজনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে আফরোজাকে ঢামেকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আর হাবিবুরকে রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তার অবস্থাও গুরুতর। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

-সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

 

৬৩ বীর মুক্তিযোদ্ধা পেলেন প্রধানমন্ত্রীর উপহার বীরনিবাস

মুজিবশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সরকার সারা দেশে অসচ্ছল মুক্তিযোদ্ধাদের আবাসন সমস্যা সমাধানের লক্ষ্যে অস্বচ্ছল ও গৃহহীন বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্প হাতে নেয়। এরই ধারাবাহিকতায় মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের মাধ্যমে সারা দেশে প্রতিটি উপজেলায় অসচ্ছলও গৃহহীন মুক্তিযোদ্ধাদের নামের তালিকা পাঠানোর জন্য নির্দেশনা প্রদান করে। তবে পর্যায়ক্রমে সব মুক্তিযোদ্ধারা এই বীর নিবাস পাবেন বলে জানা যায়। হবিগঞ্জে প্রথম ধাপে ৬৩ জন বীর মুক্তিযোদ্ধার জন্য বীরনিবাস (গৃহ) নির্মাণের কাজ চলছে। ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে এসব বীরনিবাস নির্মাণ করা চলছে। প্রতিটি বীরনিবাসে আয়তন রয়েছে ৭৩২ স্কয়ার বর্গফুট। এর মধ্যে রয়েছে ৩টি বেড রুম ১টি রান্না ঘর ১টি ডাইনিং ও ১টি টয়লেটের ব্যবস্থা। প্রতিটি বেডরুম ১০/১২ ফুট। ইতিমধ্যে প্রায় ৪০ শতাংশ কাজ শেষ হয়েছে বলে বিভিন্ন উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়। প্রতিটি বীরনিবাস তৈরিতে ব্যয় ধরা হয়েছে প্রায় ১৪ লাখ টাকা। এছাড়াও আরও বেশকিছু বীরনিবাস নির্মাণের জন্য প্রস্তাবনা প্রেরণ করা হয়েছে। অনুমোদন সাপেক্ষে টেন্ডারের মাধ্যমে সেগুলোর কাজ শুরু হবে। বর্তমানে নির্মাণাধীন বীরনিবাসের মধ্যে আজমিরীগঞ্জে ৩, বানিয়াচংয়ে ৮, নবীগঞ্জে ১০, বাহুবল ৮, চুনারুঘাট ৪, সদর ৭ লাখাই ১২ এবং মাধবপুরে ১১ টি ঘরের নির্মাণ কাজ চলছে।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন জানান, জেলা প্রশাসকের নির্দেশনা অনুসারে প্রতিটি বীরনিবাস নির্মাণের ক্ষেত্রে কাজের গুণগতমান বজায় রাখার লক্ষ্যে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সঙ্গে নিয়ে আমরা নিয়মিত কাজ মনিটরিং করছি।

-হবিগঞ্জ প্রতিনিধি

 

খাটের নিচ থেকে গৃহবধূর লাশ উদ্ধার

গাজীপুরের কাপাসিয়ায় পারিবারিক কলহের জেরে এক গৃহবধূকে গলাটিপে খুন করেছে তার স্বামী। ৯৯৯-এর খবর পেয়ে খাটের নিচ থেকে চাদরে মোড়ানো লাশ উদ্ধার করে কাপাসিয়া থানা পুলিশ। এ ঘটনায় নিহতের স্বামীকে গতকাল দুপুরে গ্রেফতার করা হয়েছে। নিহতের নাম সুমাইয়া আক্তার (১৯)। তিনি গাজীপুরের কাপাসিয়া থানাধীন কাপাসিয়া মধ্যপাড়া এলাকার জসিম উদ্দিনের (২৫) স্ত্রী এবং শ্রীপুর থানাধীন হায়েতখাঁর চালা এলাকার মৃত জজ মিয়ার মেয়ে।  কাপাসিয়া থানার এসআই জাহাঙ্গীর আলম ও নিহতের ভাই মোহসিন জানান, প্রায় বছর খানেক আগে কাপাসিয়ার মোহাম্মদ আলীর ছেলে রাজমিস্ত্রি জসিম উদ্দিনের সঙ্গে সুমাইয়া আক্তারের বিয়ে হয়। বিয়ের পর থেকে তাদের মাঝে পারিবারিক কলহ লেগেই থাকত। এর জের ধরে রবিবার সকালে গলাটিপে শ্বাসরোধে সুমাইয়াকে হত্যা করে তার স্বামী। পরে নিহতের লাশ বিছানার চাদর দিয়ে পেঁচিয়ে ঘরের খাটের নিচে লুকিয়ে রাখে জসিম। এদিকে মেয়ের খোঁজ না পেয়ে রাতে কাপাসিয়ায় শ্বশুরবাড়ি যান সুমাইয়ার মা। বাড়ির লোকজনের আচরণ সন্দেহ হলে সুমাইয়ার মা ৯৯৯-এ ফোন করে বিষয়টি অবহিত করেন।   

খবর পেয়ে কাপাসিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে জসিমের ঘরের ভিতর খাটের নিচ থেকে সুমাইয়ার লাশ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য নিহতের লাশ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় গতকাল দুপুরে নিহতের স্বামী জসিম উদ্দিনকে গ্রেফতার করে। সুমাইয়াকে হত্যার কথা স্বীকার করেছেন জসিম। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

-গাজীপুর প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর