সোমবার, ৭ মার্চ, ২০২২ ০০:০০ টা

মাটিতে মিশে যাচ্ছে সরকারি গাড়ি

টাঙ্গাইল জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়

টাঙ্গাইল প্রতিনিধি

মাটিতে মিশে যাচ্ছে সরকারি গাড়ি

টাঙ্গাইল আঞ্চলিক পণ্যাগার পরিবার পরিকল্পনা অফিসে দুটি গাড়ি অকেজো অবস্থা পড়ে আছে -বাংলাদেশ প্রতিদিন

টাঙ্গাইল জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের তিনটি অকেজো গাড়ি বিক্রি না করায় বিনষ্ট হচ্ছে। জেলা পরিবার পরিকল্পনা অফিস টাঙ্গাইলের অকেজো জিপ গাড়ি টাঙ্গাইল ক-১৬০, পিকআপ ভ্যান ঢাকা মেট্রো-৭৩০২ ও হালকা টুকটুক গাড়ি ঢাকা মেট্রো ম ০২-০৫৩৭।

জেলা পরিবার পরিকল্পনা অফিস সূত্র জানায়, অকেজো ঘোষিত টাঙ্গাইল ক ১৬০ নম্বর জিপ গাড়িটি নিলামে বিক্রির জন্য ১ লাখ ৩৭ হাজার ৪০০ টাকা মূল্য নির্ধারণ করে ছয় বার নিলামে তোলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। কোনো ক্রেতা না পাওয়ায় বিক্রি করা সম্ভব হয়নি। ফলে এই গাড়িটি দীর্ঘদিন টাঙ্গাইল মা ও শিশু হাসপাতালে পড়ে আছে। এর পরিপ্রেক্ষিতে গাড়িটির বাস্তব অবস্থা বিবেচনা করে পুনঃমূল্য নির্ধারণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে। এ ছাড়া আরও দুটি গাড়ি আঞ্চলিক পণ্যাগার পরিবার পরিকল্পনা টাঙ্গাইলে অকেজো অবস্থায় প্রায় ২৫ বছর ধরে পড়ে আছে। এর মধ্যে ঢাকা মেট্রো ম ০২-০৫৩৭ গাড়িটি গত ২৩ আগস্ট ২০২০ সালে পরিদর্শন পূর্বক মেরামত লাভজনক কি না তার প্রতিবেদন প্রদানের অনুরোধ করা হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষও কোনো মতামত বা প্রতিবেদন বা কোনো ডকুমেন্ট পাওয়া যায়নি। পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক পণ্যাগার পরিদর্শন করে জরুরি ভিত্তিতে গাড়ি দুটি যেখানে যে অবস্থায় আছে সেই ভিত্তিতে মূল্য নির্ধারণ করার জন্য সহকারী পরিচালক বিআরটিএ টাঙ্গাইলকে অনুরোধ করেন।

টাঙ্গাইল জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক লুৎফুল কিবরিয়া বলেন, গাড়ি তিনটির মধ্যে দুটি গাড়ি নিলামের কোনো কাগজপত্র অফিসের ফাইলে পাওয়া যায়নি। তবে জিপ গাড়িটি (টাঙ্গাইল ক-১৬০) বেশ কয়েকবার বিক্রির উদ্দেশে নিলামের চেষ্টা করলেও গাড়িটির বাস্তব অবস্থার পরিপ্রেক্ষিতে মূল্য পুনঃনির্ধারিত না হওয়ায় বিক্রি করা সম্ভব হচ্ছে না। গাড়িটি বিক্রি না করায় সরকারি সম্পত্তি বিনষ্ট হচ্ছে। বিআরটিএ’র সহকারী পরিচালক টাঙ্গাইল আলতাফ হোসেন বলেন, পরিবার পরিকল্পনা কার্যালয়ের আবেদনের পরিপ্রেক্ষিতে অত্র কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত মোটরযান পরিদর্শককে বাস্তবতার নিরিখে পুনরায় মূল্য নির্ধারণ করে দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। যা অকেজো গাড়ি তিনটি নিলামে বিক্রির সহায়ক হবে।

সর্বশেষ খবর