মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

গাজীপুরে অব্যাহত লোডশেডিং

গাজীপুর প্রতিনিধি

বিদ্যুৎ সরবরাহ চাহিদা অনুযায়ী না থাকায় গত কয়েকদিন ধরে লোডশেডিং দেওয়া হচ্ছে গাজীপুরেও। এ পরিস্থিতিতে সবাইকে ধৈর্য ধারণের জন্য অনুরোধ জানিয়েছে গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১। গতকাল বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী যুবরাজ চন্দ্র পাল এ অনুরোধ জানিয়েছেন।

পল্লী বিদ্যুৎ  এর ওই কর্মকর্তা জানান, জাতীয় পর্যায়ে গ্যাসের সমস্যা থাকায় বিশেষ করে বিবিয়ানা গ্যাস ফিল্ডের জরুরি রক্ষণাবেক্ষণ কাজের জন্য গ্যাস উত্তোলন সাময়িক বন্ধ রয়েছে।  এ পরিস্থিতিতে সারা দেশে চাহিদা অনুযায়ী সরবরাহ না পাওয়ায় লোডশেডিং দিতে হচ্ছে।

এ ছাড়া আন্তর্জাতিক বাজারে জ্বালানি সংকট থাকায় বাংলাদেশ পাওয়ার প্ল্যান্টের জ্বালানি ঘাটতির ফলে সারা দেশে বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হচ্ছে। একইসঙ্গে পিজিসিবির পলাশ গ্রিডের ২৩০/১৩২ কেভি পাওয়ার ট্রান্সফরমার ও কড্ডা গ্রিডের ১৩২ কেভি সার্কিট ওভারলোড রয়েছে।

ফলে গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর বিদ্যুৎ বিতরণের শতভাগ সক্ষমতা থাকা সত্ত্বেও এ সমিতির আওতা এলাকায় চাহিদা অনুযায়ী বিদ্যুৎ সরবরাহ না পাওয়ায় প্রতিদিন প্রায় ২০-৯০ মে.ও. অনাকাক্সিক্ষত লোডশেডিং করতে হচ্ছে। তিনি আশা প্রকাশ করে বলেন, শিগগিরই এ সমস্যার সমাধান হবে। সাময়িক এই অনাকাক্সিক্ষত বিদ্যুৎ বিভ্রাটের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। এ পরিস্থিতিতে সবাইকে ধৈর্য ধরে সহযোগিতা করতে সবিনয় অনুরোধ করছি।

সর্বশেষ খবর