বুধবার, ৬ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

কর্তৃপক্ষের অবহেলায় পরীক্ষা দিতে পারেনি দুই শিক্ষার্থী

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠির নলছিটিতে কলেজ কর্তৃপক্ষের অবহেলায় হৃদয় হোসেন ও জান্নাতুল নাঈম নামে দুই শিক্ষার্থী চলতি বছর ডিগ্রি পাস দ্বিতীয় বর্ষের পরীক্ষা দিতে পারেনি। উপজেলার মোল্লারহাট ইউনিয়নের জেড. এ ভুট্টো ডিগ্রি কলেজে এ ঘটনা ঘটে। হৃদয় উপজেলার দক্ষিণ কামদেবপুর গ্রামের বশির উদ্দিনের এবং জান্নাতুল নাঈম একই গ্রামের নান্না মিয়ার ছেলে।

এ ঘটনা গতকাল দুপুরে নলছিটি ইউএনও রুম্পা সিকদারের কাছে অভিযোগ করেছেন ওই দুই শিক্ষার্থী। এ ছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মশিউর রহমান, ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কামাল হোসেন ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমানের কাছেও মৌখিক অভিযোগ করেছেন শিক্ষার্থীর অভিভাবকরা। কলেজ কর্তৃপক্ষের দাবি, ওই শিক্ষার্থীদের ভুলের কারণে এ ঘটনা ঘটেছে। এতে কলেজ কর্তৃপক্ষ দায়ী নয়। শিক্ষার্থী হৃদয় ও নাঈম জানান, অধ্যক্ষের নির্দেশনা মোতাবেক পংকজ কুমার নামে এক শিক্ষকের কাছে ফরম পূরণের জন্য সাড়ে ৩ হাজার করে টাকা জমা দেন তারা। পরীক্ষা শুরুর এক দিন আগে তারা প্রবেশপত্র আনতে কলেজে গেলে শিক্ষক পংকজ কুমার জানান, তাদের ফরম পূরণ হয়নি।

তাই প্রবেশপত্র আসেনি। এরপর তিনি ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন। শিক্ষক পংকজ কুমারের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি কথা বলতে রাজি হননি। জেড এ ভুট্টো ডিগ্রি কলেজের অধ্যক্ষ আইয়ুব আলী তালুকদার বলেন, অনলাইনে আবেদন করার দায়িত্ব শিক্ষার্থীদের। ওদের ব্যর্থতার কারণে প্রবেশপত্র আসেনি। ইউএনও রুম্পা সিকদার বলেন, প্রবেশপত্র না পাওয়া ওই শিক্ষার্থীরা আমার অফিসে এসে মোখিক অভিযোগ করেছেন। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর