শনিবার, ৯ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

হাওরের মানুষের মুখে হাসি দেখতে চান প্রধানমন্ত্রী : শামীম

সুনামগঞ্জ প্রতিনিধি

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা হাওরের মানুষের মুখে হাসি দেখতে চান। এ কারণে তিনি হাওরে স্থায়ী প্রকল্প গ্রহণের নির্দেশ দিয়েছেন। যাতে আর হাওরের মানুষের কান্না দেখতে না হয়। গতকাল সুনামগঞ্জের দিরাই উপজেলায় ভাঙনে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এর আগে গত বৃহস্পতিবার রাতে সরকারি কর্মকর্তা এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে বৈঠক করেন পানিসম্পদ উপমন্ত্রী। এ সময় তিনি জানান, সুনামগঞ্জে হাওরের বোরো ফসল কৃষকের গোলায় তোলার আগ পর্যন্ত পানি উন্নয়ন বোর্ড জেলা কার্যালয়ের সব কর্মকর্তার ছুটি বাতিল করা হয়েছে। উপমন্ত্রী বলেন, বাঁধ ভাঙনের যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাদের ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের মাধ্যমে সহযোগিতার ব্যবস্থা করা হচ্ছে।

পাশাপাশি তাদের সহযোগিতা করার জন্য স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদেরও নির্দেশ দেওয়া হয়েছে। এ সময় স্থানীয় এমপি ড. জয়া সেনগুপ্তা, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশীদ,          প্রধান প্রকৌশলী এস এম শহিদুল ইসলাম, সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবীর ইমন প্রমুখ উপস্থিত ছিলেন। পরে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন এনামুল হক শামীম।

সর্বশেষ খবর