শিরোনাম
মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

পাবনায় হত্যা মামলায় ৩ চরমপন্থির যাবজ্জীবন

পাবনা প্রতিনিধি

পাবনার সাঁথিয়া উপজেলার খানপুরের চাঞ্চল্যকর আবু মুছা খাঁ নামের এক ব্যক্তির হত্যার ঘটনায় ৩ চরমপন্থি নেতাকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও এক বছরের কারাদন্ডের আদেশ দেওয়া হয়েছে। আর হত্যাকান্ডে সঙ্গে সংশ্লিষ্টতা প্রমাণিত না হওয়ায় ২০ জনকে বেখসুর খালাস দেওয়া হয়েছে।

গতকাল  দুপুর ২টার দিকে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আহসান তারেক এ রায় ঘোষণা করেন। নিহত আবু মুছা খাঁ উপজেলার নন্দনপুর ইউনিয়নের খানপুর গ্রামের মৃত জয়নাল খাঁর ছেলে। দন্ডপ্রাপ্তরা হলো- পাবনার সদর উপজেলার মোহাম্মদ আলী (৪০), আতাইকুলার খোকন (৪২) এবং সাঁথিয়ার জাহাঙ্গীর হোসেন (৪৫)। জানা যায়, ২০০৩ সালের ১৩ আগস্ট সকালে সাইকেল মেরামতের দোকানে কাজে যাওয়ার সময় পূর্বপরিকল্পনা অনুযায়ী ১০/১২ জন সন্ত্রাসী আবু মুছা খাঁকে হাটবাড়ীয়া- বোয়াইলমারীর ডাব বাগানের ভিতরে নিয়ে মাথা ও বুকে কুপিয়ে গুরুতর জখম করে। এ সময় তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যান। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। এ ঘটনার নিহতের স্ত্রী রহিমা খাতুন সাঁথিয়া থানায় অজ্ঞাত ১০/১২ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

মামলার তদন্ত শেষে পরের বছরে ২০০৪ সালের ৯ সেপ্টেম্বর ২৩ জনের নাম উল্লেখ্য করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণসহ দীর্ঘ শুনানির পর আজ আদালত হত্যার সঙ্গে সরাসরি জড়িত ও পরিকল্পনাকারী ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড এবং বাকিদের খালাসের এই আদেশ দেয়।

সর্বশেষ খবর