বুধবার, ১৩ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

দিনমজুর বাবার মেয়েকে মেডিকেলে ভর্তির টাকা দিলেন জেলা প্রশাসক

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরের নেছারাবাদ উপজেলার দিনমজুর বাবার মেয়ে সাবনূর আক্তারকে মেডিকেল কলেজে ভর্তির খরচ দিয়েছেন পিরোজপুরের জেলা প্রশাসক জাহেদুর রহমান। এ ছাড়া স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা তার লেখাপড়ার খরচ চালানোর আশ্বাস দিয়েছেন। জেলা প্রশাসকের পক্ষে গতকাল সাবনূরকে ভর্তির খরচ বাবদ ২৫ হাজার টাকা তুলে দেন নেছারাবাদের ইউএনও মোশারফ হোসেন। দরিদ্র পরিবারের মেয়ে সাবনূর মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর ভর্তির খরচ ও লেখাপড়া কীভাবে চালাবে এ নিয়ে দুশ্চিন্তায় ছিলেন।

কয়েকদিন ধরে বাংলাদেশ প্রতিদিনসহ বিভিন্ন গণমাধ্যমে সাবনূরের আর্থিক সংকটের বিষয়ে প্রতিবেদন প্রকাশ হয়। সাবনূর নেছারাবাদ উপজেলার দক্ষিণ কামারকাঠি গ্রামের দিনমজুর বাবুল মোল্লার মেয়ে।

২০১৯ সালে তিনি স্থানীয় কামারকাঠি বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়ে এসএসসি এবং ২০২১ সালে স্বরূপকাঠি শহীদ স্মৃতি ডিগ্রি কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন। ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষায় ৭৩ দশমিক ৫ স্কোর নিয়ে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন তিনি। সাবনূরের বাবা বাবুল মোল্লা হাঁপানির রোগী। মাঝেমধ্যে দিনমজুরের কাজ করেন। মা সাবিনা বেগম অন্যের বাড়িতে কাজ করে সংসার চালান। সপ্তম শ্রেণি থেকে টিউশনি করিয়ে নিজের পড়াশোনার খরচ চালিয়ে আসছেন সাবনূর।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর