শিরোনাম
বুধবার, ১৩ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

ফসলের কারণে দেশের উন্নয়ন : ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধি

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কৃষকের ভাগ্যোন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন উল্লেখ করে বলেন, কৃষকের উৎপাদিত ফসলের কারণে দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়েছে। কৃষকদের পরিশ্রম আমাদের সহায়ক শক্তি। শেখ হাসিনার নেতৃত্বে কৃষি উৎপাদনে বিস্ময়কর সাফল্য এসেছে। সার ও বীজ এখন কৃষকের পিছনে ছুটে। বিএনপি-জামায়াতের আমলে সার ও বীজের জন্য জীবন দিতে হয়েছিল কৃষকদের। না খেয়ে মরতে হয়েছিল কৃষকদের।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশে কেউ খাদ্যের জন্য কষ্ট করে নাই। খাদ্য মজুদ রেখে বেশি করে উৎপাদন করা হচ্ছে।

 যাতে যে কোনো দুর্যোগে খাদ্য নিয়ে দুশ্চিন্তায় থাকতে না হয়। আর এগুলো সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। গতকাল দিনাজপুর কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে সদর উপজেলা পরিষদ চত্বরে ২০২১-২০২২ অর্থ বছরে খরিপ-১, ২০২২-২৩ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ও সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় উন্নয়ন সহায়তা (ভর্তুকি মূল্যে) কৃষিযন্ত্র (হারভেস্টার মেশিন) বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হুইপ ইকবালুর রহিম।

দিনাজপুর সদর উপজেলার ১ হাজার ৮০০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ ও ১৩ জন কৃষকের মাঝে কৃষি যন্ত্র মেশিন বিতরণ করা হয়। সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইমদাদ সরকার প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর