মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

চেয়ারম্যানের তালিকায় নেই মুক্তিযোদ্ধার নাম

শেরপুর প্রতিনিধি

শেরপুরের নকলা উপজেলার উরফা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের নামের তালিকা (অনার বোর্ড) থেকে মুছে ফেলা হয়েছে মুক্তিযুদ্ধের একজন সংগঠকের নাম। এ নিয়ে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। ওই মুক্তিযোদ্ধার নাম আবু বকর সিদ্দিক (৮৫)। তিনি আওয়ামী লীগের একনিষ্ঠ একজন কর্মী। তিনি স্বাধীনতা পরবর্তী নির্বাচিত চেয়ারম্যান (রিলিফ) ছিলেন। জানা যায়, উরফা ইউনিয়নে দ্বিতীয়বারের মতো বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন নূরে আলম তালুকদার ভুট্টো।

ইউপি নির্বাচনে তার পক্ষে না থেকে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করায় সম্প্রতি অনার বোর্ড থেকে আবু বকর সিদ্দিকের নাম মুছে ফেলেন ভুট্টো এমন অভিযোগ শিক্ষকের পরিবার ও সরকারি দলের নেতাদের। তারা বলেন, কয়েকদিন আগেও ১৯৬২ সাল থেকে চেয়ারম্যানদের নামের তালিকার বোর্ডে বকর মাস্টারের নাম ছিল। বর্তমান চেয়ারম্যানের এমন কান্ডে সাধারণ মানুষ ও ছাত্রছাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছেন। এর প্রতিকার চেয়ে মাস্টারের ছেলে উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক কামরুল আলম রঞ্জু প্রশাসনের কাছে আবেদন করেছেন।

এ বিষয়ে গতকাল চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিস নিয়েছেন ইউএনও। নকলা উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মুসনুর জানান, সিদ্দিক মাস্টার ত্যাগী মানুষ ও মুক্তিযোদ্ধের সংগঠক। তার নাম তালিকা থেকে মুছে ফেলা ঘৃণার কাজ। অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান নূরে আলম তালুকদার ভুট্টো বলেন, ইউনিয়ন পরিষদের সচিব আইন মেনেই অনার বোর্ড বসিয়েছেন। স্বাধীন দেশে (ইউপি) প্রথম নির্বাচন হয় ১৯৭৪ সালে। ওই সালের নির্বাচিত চেয়ারম্যান থেকে বর্তমান পর্যন্ত শেরপুরের সব অনার বোর্ডে নাম সংরক্ষণ করা হচ্ছে। বকর মাস্টার সজ্জন ব্যক্তি। তার নাম বোর্ডে থাকলে কোনো আপত্তি নেই।

সর্বশেষ খবর