বুধবার, ২৭ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

গৃহহীনদের বাড়ি দিয়ে ইতিহাস সৃষ্টি করলেন শেখ হাসিনা : হুইপ

দিনাজপুর প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া স্বাধীনতার ৫০ বছরেও ভূমিহীন ও গৃহহীন পরিবারদের নিয়ে কেউ চিন্তাও করেনি উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বিত্তশালীরা গরিবের কথা চিন্তা না করে নিজেরা অট্টালিকায় আরামে বাস করছেন।

পৃথিবীর ইতিহাসে বাংলাদেশেই প্রথম ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ বাড়ি দিয়ে ইতিহাস সৃষ্টি করলেন শেখ হাসিনা। যা ইতিহাসের পাতায় মাইলফলক হয়ে থাকবে। তিনি গতকাল মুজিববর্ষ উপলক্ষে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে একযোগে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তরের উদ্বোধন করেন। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারদের নিয়ে চিন্তাভাবনা করছেন।

ভূমিহীন ও গৃহহীন একটি পরিবারও নিজস্ব আশ্রয়স্থল ছাড়া বসবাস করবে না। দেশের নাগরিক হিসেবে তাদের বেঁচে থাকার অধিকার রয়েছে। তাই সারা দেশব্যাপী প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহহীন ও ভূমিহীনদের বাড়ি ও জমি বরাদ্দ দিয়েছেন। তিনি বলেন, বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। প্রতিটি মানুষকে সরকার আশ্রয়স্থল দেবে। এটাই হলো শেখ হাসিনার স্বপ্ন। পৃথিবীর ইতিহাসে বাংলাদেশেই প্রথম ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ বাড়ি দিয়ে ইতিহাস সৃষ্টি করলেন শেখ হাসিনা। যা ইতিহাসের পাতায় মাইলফলক হয়ে থাকবে। গতকাল মুজিববর্ষ উপলক্ষে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে একযোগে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তরের উদ্বোধন করেন। দিনাজপুর সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ও প্রধানমন্ত্রীর পক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির কবুলিয়ত দলিল, নামজারি খতিয়ান ও গৃহের সনদ, চাবি হস্তান্তর অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ প্রমুখ।

সর্বশেষ খবর