সোমবার, ৯ মে, ২০২২ ০০:০০ টা

জোড়া খুনের ঘটনায় ৮১ জনের নামে মামলা

ফরিদপুর প্রতিনিধি

জোড়া খুনের ঘটনায় ৮১ জনের নামে মামলা

ফরিদপুরের বোয়ালমারীতে ঈদের দিন দুপুরে প্রতিপক্ষের হামলায় দুজন নিহতের ঘটনায় ঘোষপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যানকে প্রধান আসামি করে ৮১ জনের নামে থানায় হত্যা মামলা হয়েছে। ঘটনার পাঁচ দিন পর গত শনিবার দিবাগত রাতে থানায় মামলাটি নথিভুক্ত করা হয়। পুলিশ মামলার এজাহারভুক্ত চার আসামিকে আটক করে জেলহাজতে পাঠিয়েছে।

গত মঙ্গলবার দুপুর ২টার দিকে গোহাইলবাড়ী-চরদৈতরকাঠি এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের কোপে ঘোষপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. খায়রুল শেখ (৪৭) ও গোহাইলবাড়ি বাজারের ব্যবসায়ী মো. আকিদুল মোল্লা (৪৫) খুন হন। খায়রুল চরদৈতরকাঠি গ্রামের মো. মোসলেম শেখের ছেলে ও আকিদুল একই গ্রামের মৃত হাসেম মোল্লার ছেলে।

জানা যায়, উপজেলার ঘোষপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন আহমেদের সঙ্গে গোহাইলবাড়ি গ্রামের বীর মুক্তিযোদ্ধা  মরহুম মো. বজলুর রহমানের ওরফে বজলু খালাসির এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন বিরোধ চলছিল। গত ১৬ এপ্রিল স্থানীয় গোহাইলবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের নির্বাচনে আলাউদ্দিন আহমেদের বড় ছেলে উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোস্তফা জামান সিদ্দিকী ও মরহুম বজলুর রহমান ওরফে বজলু খালাসির ছেলে উপসহকারী কৃষি কর্মকর্তা আরিফ হোসেনের দুই প্যানেলে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে মোস্তাফার প্যানেল বিজয়ী হয়ে পুনরায় তিনি সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকেই দুই পরিবারের মধ্যে বিরোধ তীব্র আকার ধারণ করে। ঈদের দিন বৃষ্টির কারণে ঈদগাহ ও মসজিদে নামাজ পড়া নিয়ে দুই পক্ষের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি হয়। ইচ্ছানুযায়ী যার যার মতো বিভিন্ন জায়গায় নামাজ আদায় করেন। দুপুর ২টার দিকে মোস্তফা জামানসহ নিহত-আহতরা গোহাইলবাড়ি বাজারের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে বসে চা খাচ্ছিলেন। এ সময় আসামিরা হতাহতদের ওপর রামদাসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালান।

সর্বশেষ খবর