মঙ্গলবার, ১০ মে, ২০২২ ০০:০০ টা

১৬ শিক্ষার্থীকে পিটিয়ে জখম করার অভিযোগে অধ্যক্ষ গ্রেফতার

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর পলাশে ১৬ শিক্ষার্থীকে পাইপ দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করার অভিযোগে সেন্ট্রাল কলেজের অধ্যক্ষ আমির হোসেন গাজীকে গ্রেফতার করেছে পুলিশ। গত রাতে উপজেলার পণ্ডিতপাড়ার বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে বেলা ১১টায় কলেজের শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের পাইপ দিয়ে বেধড়ক পেটান তিনি। এ ঘটনায় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ব্যাপক ক্ষোভ বিরাজ করছে। ছাত্রদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়সহ নানা অনিয়মের কারণে ঢাকা শিক্ষা বোর্ড গত বছর কলেজটির উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফরম ফিলাপ করার ক্ষমতা স্থগিত করে। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে এসবের সত্যতা পাওয়া গেছে।

জানা যায়, প্রতিদিন কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগে ছয়টি বিষয়ে পাঠদান হয়। রবিবার ষষ্ঠ ক্লাসের শিক্ষক পাঠদান করবেন না- এমন খবরে ক্লাসের অধিকাংশ শিক্ষার্থী শ্রেণিকক্ষ থেকে বেরিয়ে যায়। তবে শিক্ষক ক্লাসে এলে কয়েকজন এসে পাঠদানে যুক্ত হয়।

পরদিন গতকাল যথারীতি সব শিক্ষার্থী শ্রেণিকক্ষে উপস্থিত হয়ে পাঠ গ্রহণ শুরু করে। বেলা ১১টার দিকে কলেজের অধ্যক্ষ আমির হোসেন গাজী অ্যালুমিনিয়ামের পাইপ নিয়ে শ্রেণিকক্ষে প্রবেশ করে ষষ্ঠ ক্লাস না করা শিক্ষার্থীদের দাঁড় করান এবং একে একে শাকিব, সিজান, আদনান, সোহেল, শিফাত, নয়ন, তাহসিন, আশরাফুল, আমিরুল, তাসফিকসহ ১৬ শিক্ষার্থীকে পাইপ দিয়ে পিটিয়ে গুরুতর জখম করেন। এ খবর ছড়িয়ে পড়লে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। আবার অনেক শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে আহতদের ছবি পোস্ট করে অধ্যক্ষের বিচার দাবি করেন; যা অল্প সময়ের মধ্যে ব্যাপকভাবে ভাইরাল হয়ে যায়। স্বাধীনূর রহমান নামে এক শিক্ষার্থী ফেসবুকে  লেখেন, ‘শিক্ষকরা গুরুজন, বাবা-মার মতো। সেখানে কলেজের প্রিন্সিপাল হয়ে এভাবে মারছে। আমার বাবা-মা তথা কেউই  কোনো দিন এভাবে মারে নাই। আমি সারাটা ক্লাস শুধু ভাবছি কী হলো আমার সঙ্গে! শুধু আমার সঙ্গে যে তা-ই নয়। ক্লাসের অধিকাংশই আজ এই আঘাতের শিকার হইছে কেউ কম বা কেউ বেশি। যেখানে ছাত্রদের ওপর হাত তোলাই নিষেধ, সেখানে একে তো শিক্ষাকে ব্যবসা বানাইছে তার ওপর এসব হইতেছে! পলাশ থানার ওসি মো. ইলিয়াস মিয়া বলেন, অভিযোগের প্রেক্ষিতে অধ্যক্ষ আমির হোসেন গাজীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ খবর