মঙ্গলবার, ১৪ জুন, ২০২২ ০০:০০ টা

তক্ষকসহ গ্রেফতার

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর গলাচিপায় তক্ষকসহ সিদ্দিক মোল্লা (৫৪) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব। গত রবিবার সন্ধ্যায় উপজেলার বালির হাওলা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব সিদ্দিককে ওই রাতেই গলাচিপা থানায় হস্তান্তর করে। এ ব্যাপারে র‌্যাব বাদী হয়ে তার বিরুদ্ধে থনায় মামলা করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মো. শহিদুল ইসলাম। র‌্যাব জানায়, সিদ্দিক একজন কৃষক হলেও তক্ষক কেনাবেচা তার প্রধান পেশা। তিনি সাধারণ মানুষের সঙ্গে তক্ষক নিয়ে দীর্ঘদিন প্রতারণা করে আসছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে গত রবিবার সন্ধ্যায় গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের বালির হাওলা গ্রামে অভিযান চালান র‌্যাব-৮ এর সদস্যরা। এ সময় তাকে তক্ষকসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। তক্ষকটি তিনি বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন।

তক্ষকটির দৈর্ঘ্য ১৫ ইঞ্চি এবং ওজন ২২৫ গ্রাম। যার অবৈধ বাজারমূল্য সাড়ে ৬ লাখ টাকা। পরে ওই রাতেই তক্ষকসহ গ্রেফতার সিদ্দিককে গলাচিপা থানায় হস্তান্তর করা হয়েছে। র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মো. শহিদুল ইসলাম বলেন, বন্যপ্রাণী তক্ষক ধরা ও কেনাবেচা সম্পূর্ণ অবৈধ। এসব প্রতারকের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

 মামলার তদন্ত কর্মকর্তা গলাচিপা থানার এসআই মো. মোক্তার হোসেন বলেন, তক্ষকসহ গ্রেফতার সিদ্দিকের বিরুদ্ধে র‌্যাব-৮এর পটুয়াখালী ক্যাম্পের অফিসার মুহাম্মদ সিরাজুল ইসলাম থানায় মামলা করেছেন। সোমবার আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর