মঙ্গলবার, ১৪ জুন, ২০২২ ০০:০০ টা

ছয় পুরুষ প্রার্থীর বিপরীতে ভোটে লড়ছেন এক নারী

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়ায় সাগরপারের জনপদ ধুলাসার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছয় পুরুষ চেয়ারম্যান প্রার্থীর বিপরীতে ভোটযুদ্ধে লড়ছেন এক নারী। উম্মে হাফসা রিপা (স্বতন্ত্র) ঘোড়া মার্কা প্রতীক নিয়ে তিনি প্রচন্ড  তাপদাহ ও প্রখর রোদে পুরুষ প্রার্থীদের সঙ্গে পাল্লা দিয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। গ্রামের পর গ্রাম চসে বেড়াচ্ছেন এই নারী এ চেয়ারম্যান প্রার্র্থী। ভোটারদের মন জয় করতে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ১৫ জুনের ভোটে ইউনিয়নের নারী ভোটাররা মুখ তুলে তাকালে নিশ্চিত বিজয় দেখছেন এই নারী প্রার্থী। স্থানীয়রা জানান, নারী এই চেয়ারম্যান প্রার্থী উম্মে হাফসা রিপা এর আগে ধুলাসার ইউনিয়ন পরিষদের ১, ২, ৩ ওয়ার্ডের সাবেক সংরক্ষিত মহিলা মেম্বার ছিলেন।

এ ছাড়া তিনি একটি এনজিও নিয়ে কাজ করেছেন। সেখানে ৪৯টি মহিলা দল ও পাঁচটি পুরুষ দল রয়েছে। ওই ইউনিয়নের একাধিক নারী ভোটার বলেছেন, নারীরা এগিয়ে যাচ্ছে সারা বিশ্বে। সমাজের প্রতিটি ক্ষেত্রে নারীরা অবদান রাখছে। এ ছাড়া একজন নারী জনপ্রতিনিধির কাছেই অপর    একজন নারী সব সুখ-দুঃখের কথা বলতে পারেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ ইউনিয়নে ১৪ হাজার ৩৬ জন ভোটার। এর মধ্যে পুরুষ ৭ হাজার ৫১ ও নারী ৬ হাজার ৯৮৫। এক নারী চেয়ারম্যান প্রার্থীসহ সাতজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রার্থী হলেন- মো. মোদাচ্ছের হাওলাদার (নৌকা), শাহরিয়ার সবুজ (আটোরিকশা), মো. মাহবুবুর রহমান (চশমা), ডা. ইয়াকুব খান (মোটরসাইকেল), কে এম মেহেদী হাসান পিন্স খলিফা (আনারস), হাফেজ কারি মো. আবদুর রহিম (হাতপাখা), উম্মে হাফসা রিপা ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। উম্মে হাফসা রিপা বলেন, একজন নারী প্রার্থী হিসেবে তিনি জনগণের ব্যাপক সাড়া পেয়েছেন। ভোটাররা তাকে ভোট দিলে বিজয় নিশ্চিত বলে তিনি আশা করেন।

সর্বশেষ খবর