শিরোনাম
শনিবার, ২৫ জুন, ২০২২ ০০:০০ টা

দৌলতদিয়ায় তীব্র যানজট

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে পদ্মা নদীতে তীব্র স্রোত থাকায় ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। ফলে দৌলতদিয়া প্রান্তে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। দুর্ভোগের শিকার হয়েছেন যাত্রী ও পরিবহন শ্রমিকরা। দৌলতদিয়া প্রান্তে গতকাল দুপুর পর্যন্ত ফেরি পারের অপেক্ষায় ছিল সাত শতাধিক যানবাহন। এরমধ্যে ছিল অর্ধশত যাত্রীবাহী বাস। রাজবাড়ী জেলা পুলিশ সূত্র জানায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের চার কিলোমিটার এলাকায় গতকাল যানবাহনের লাইন দেখা গেছে।

এ ছাড়া গোয়ালন্দ মোড় এলাকায় পারাপারের অপেক্ষায় ছিল আড়াই শতাধিক পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান। বাসযাত্রীরা জানান, ফেরিতে ওঠতে প্রতিটি বাসের ৪-৬ ঘণ্টা সময় লাগছে। দীর্ঘ সময় ফেরি পারের অপেক্ষায় থেকে ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের। ট্রাক চালকরা বলেন, আজ আর কাল এই ভোগান্তি থাকবে। পদ্মা সেতু চালু হলে এ নৌরুটে আমরা আর আসব না।

অনেক ট্রাক ও কাভার্ড ভ্যানচালক অভিযোগ করে বলেন, দুই দিন পর্যন্ত ঘাটে আটকে রয়েছি ফেরির অপেক্ষায়। পদ্মা সেতু চালু হলে আর এ ভোগান্তি থাকবে না। রাজবাড়ীর ট্রাফিক ইন্সপেক্টর তারক চন্দ্র পাল বলেন, গোয়ালন্দ মোড় এবং দৌলতদিয়ায় সাত শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে। নদীতে স্রোত থাকার কারণে এ ভোগান্তি হচ্ছে। স্বপ্নের পদ্মা সেতু চালু হলে ভোগান্তি আর থাকবে না। বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, পদ্মায় প্রবল স্রোত রয়েছে। প্রতিটি ফেরি পার হতে আগে ২৫ থেকে ৩০ মিনিট সময় লাগত। এখন ৫০ মিনিট থেকে ১ ঘণ্টা লাগছে। যে কারণে যানবাহনের দীর্ঘ লাইন হয়েছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ২০টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর