রবিবার, ২৬ জুন, ২০২২ ০০:০০ টা

দেশজুড়ে খুশির জোয়ার

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন

প্রতিদিন ডেস্ক

দেশজুড়ে খুশির জোয়ার

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে গতকাল চাঁদপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা -বাংলাদেশ প্রতিদিন

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনে বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতেছে দেশের বিভিন্ন এলাকার মানুষ। সেতু উদ্বোধন উপলক্ষে রঙিন পতাকা, ব্যানার, ফেস্টুন ও বর্ণিল আলোকসজ্জায় সুসজ্জিত করা হয় শহরের প্রধান প্রধান সড়ক। গতকাল বেলা ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন। এ অনুষ্ঠান দেশের প্রতিটি জেলা শহর ও শিক্ষা প্রতিষ্ঠানে বড় পর্দায় সরাসরি প্রদর্শন করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর- 

শরীয়তপুর : সকালে শরীয়তপুর শহরের চৌরঙ্গী মোড় থেকে আনন্দ র‌্যালিটি বের হয়ে শরীয়তপুর স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। সেখানে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান প্রদর্শন করে জেলা প্রশাসন। জেলার বিভিন্ন স্কুল-কলেজ মাদরসাসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজার হাজার দর্শক অনুষ্ঠান উপভোগ করে। এ ছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন দিনব্যাপী বিজয় উৎসবের আয়োজন করা হয়েছে।

মানিকগঞ্জ : সকালে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নেতৃত্বে পৃথক র‌্যালি বের হয়। এতে জেলা প্রশাসক মু. আবদুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সিভিল সার্জন মোয়াজ্জেম আলী খান চৌধুরী, র‌্যাব-৪ এর লেফটেন্যান্ট কোম্পানি কোমান্ডার আরিফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

নোয়াখালী : জেলা প্রশাসন আয়োজিত শোভাযাত্রায় সরকারি বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনধিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

নরসিংদী : জেলা প্রশাসনের উদ্যোগে দিনভর বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি জেলা প্রশাসন প্রাঙ্গণ থেকে মূসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে গিয়ে শেষ হয়।

ঝালকাঠি : পদ্মা সেতু উদ্বোধনের পর ঝালকাঠি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উন্মুক্ত মঞ্চে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে বেলুন ও পায়রা উড়িয়েছেন জেলা প্রশাসক জোহর আলী।

রাজবাড়ী : জেলার শহীদ খুশি রেলওয়ে মাঠে বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধন দেখানো হয়। সেখানে জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

নেত্রকোনা : সকালে মোক্তারপাড়া ঐতিহাসিক মাঠে কাঠের তৈরি পদ্মা সেতুর পাড়ের মঞ্চে পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান উদযাপন করা হয়। এ সময় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ছাড়াও বীর মুুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থী, সুশীল সমাজসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বরগুনা : জেলা আওয়ামী লীগ ও কমিউনিটি পুলিশিংয়ের উদ্যোগে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে পথক পৃথক র‌্যালি অনুষ্ঠিত হয়। এ ছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউস মাঠে সরাসরি উদ্বোধনী অনুষ্ঠানের সম্প্রচার করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া : সকালে বঙ্গবন্ধু স্কয়ারের জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চ ময়দান থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের ফারুকী পার্কে গিয়ে সুধী সমাবেশে মিলিত হয়।

টাঙ্গাইল : পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে বিকালে টাঙ্গাইল স্টেডিয়ামে জেলা প্রশাসন একাদশ বনাম পৌরসভা একাদশের মধ্যে পদ্মা সেতু ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আনন্দ র‌্যালি করেছে।

জামালপুর : সকালে শহরের ফৌজদারি মোড় থেকে জামালপুরের জেলা প্রশাসক শ্রাবস্তী রায়ের নেতৃত্বে আনন্দ র‌্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমিতে এসে শেষ হয়। পরে সেখানে পায়রা ও বেলুন উড়িয়ে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উদযাপন করা হয়।

ময়মনসিংহ : জেলা প্রশাসনের উদ্যোগে টাউন হল থেকে র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। র‌্যালিতে প্রশাসন, জেলা পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেন। জেলা প্রশাসক এনামুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন শফিকুর রেজা বিশ্বাস, আনোয়ার হোসেন, শাহ আবিদ হোসেন প্রমুখ।

গাজীপুর : জেলা প্রশাসক আনিসুর রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত হয়েছে বিশাল আনন্দ শোভাযাত্রা। এরপর সেতু উদ্বোধন অনুষ্ঠান রাজবাড়ী মাঠে বড় পর্দায় দেখানোর ব্যবস্থা করা হয়। পরে সভামঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভোলা : জেলা প্রশাসনের পক্ষ থেকে আনন্দ শোভাযাত্র, ডিসপ্লে, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করছে। সকালে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে ভোলা সরকারি স্কুল মাঠে এসে শেষ হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর